লাশ হস্তান্তরে বাংলাদেশ থেকে স্বজনকে নেবে নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মার্চ ২০১৯, ২০:০৫ | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৯, ১৮:০৮
ফাইল ছবি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে ভয়াবহ হামলায় নিহত বাংলাদেশিদের হস্তান্তরের জন্য বাংলাদেশ থেকে তাদের একজন করে স্বজনকে নিউজিল্যান্ড নেওয়া হবে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আজ একটি সংবাদ সংস্থাকে এ তথ্য জানান।

একই সঙ্গে তিনি জানান, ওই হামলার ঘটনায় বাংলাদেশের চারজন নিহত হয়েছে। নিহতের সংখ্যা বেড়ে ছয় হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

তবে এখন পর‌্যন্ত নিউজিল্যান্ড দুই বাংলাদেশি নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে বলে জানান প্রতিমন্ত্রী। তারা হলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. আবদুস সামাদ ও সিলেটের ফরিদ আহমেদের স্ত্রী হোসনে আরা আহমেদ। এ ছাড়া স্থানীয় লোকজনের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী আরও দুই বাংলাদেশির নিহত হওয়ার বিষয়টি জানা গেছে।

এখনো নারায়ণগঞ্জের মো. ওমর ফারুক, চাঁদপুরের মোজাম্মেল হক এবং নরসিংদীর জাকারিয়া ভুইয়া নিখোঁজ রয়েছেন।

নিহত বাংলাদেশিদের লাশ দেশে আনার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, নিউজিল্যান্ড সরকার বাংলাদেশকে জানিয়েছে তারা নিহত বাংলাদেশিদের একজন করে স্বজনকে সেখানে নিয়ে যাবে। লাশ নিজ বাড়িতে ফিরিয়ে নেওয়ার জন্য তাদের সেখানে নেওয়া হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর তথ্য অনুযায়ী, আহতদের মধ্যে কিশোরগঞ্জের বাসিন্দা লিপির অবস্থা সংকটাপন্ন। তার আরেকটি অস্ত্রোপচার করা লাগতে পারে। এ ছাড়া পায়ে গুলিবিদ্ধ মুতাসসিম (গাজীপুর) ও শেখ হাসান রুবেলের অবস্থা বিপদমুক্ত।

গত শুক্রবার জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলায় ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন। অল্পের জন্য প্রাণে বেঁচে যান জাতীয় ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড়। হামলার পরপর তারা সেখানে নামাজ পড়তে গিয়েছিলেন।

(ঢাকাটাইমস/১৭মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :