ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচ প্রার্থীকে জরিমানা, ওলিওর বিরুদ্ধে দুই অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৯, ১৮:৩৪

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণায় রঙিন পোস্টার ব্যবহারের মাধ্যমে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থীকে জরিমানা করেছে আদালত।

দ- পাওয়া প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম (নৌকা), স্বতন্ত্র ফিরোজুর রহমান ওলিও (আনারস, ভাইস চেয়ারম্যান প্রার্থী লোকমান হোসেন (চশমা), আহমেদুল কবির রাজিব (তালা) ও মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার (পদ্মফুল)।

নির্বাচনের আচরণবিধি দেখার দায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান আজ রবিবার ও শনিবার রাতে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমান করেন। এ ছাড়া তাদের সতর্ক করা হয়।

এদিকে স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ওলিওর বিরুদ্ধে নানাভাবে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মো. জাহাঙ্গীর আলম শনিবার রিটার্নিং কর্মকর্তার কাছে দুটি লিখিত অভিযোগ দিয়েছেন।

এসব অভিযোগের একটিতে ফেসবুক লাইভে উস্কানিমূলক বক্তব্য প্রচার করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি এবং ওই প্রার্থীর বাড়িতে গরু জবাই করে সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের ভুঁড়িভোজ করার অভিযোগ আনা হয়। অভিযোগে বলা হয়, একটি ফেসবুক লাইভে ওলিও ভোটারদের বলেছেন, ‘আপনারা ভীত হবেন না, কেউ মারা যান তার দায়িত্ব আমি নেব, আমি ক্ষতিগ্রস্তদের ছেলেমেয়ে ও পরিবার-পরিজনের ভরণপোষণের সমস্ত দায়িত্ব নেব, আপনারা ভয় পাবেন না।’

অপর অভিযোগে জাহাঙ্গীর বলেন, স্বতন্ত্র প্রার্থী হয়েও ফিরোজুর রহমান ওলিও তার নির্বাচনী পোস্টারে বাংলাদেশ আওয়ামী লীগের স্লোগান ‘জয় বাংলা’ ও ‘জয় বঙ্গবন্ধু’ লিখে ভোটারদের বিভ্রান্ত করছেন। এ ছাড়া নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে বাসাবাড়ির দেয়ালে এবং টিনের ঘরের বেড়ায় আঠা দিয়ে পোস্টার সাঁটিয়েছেন।

প্রমাণ হিসেবে অভিযোগের সঙ্গে ফেসবুকে দেয়া ভিডিও লাইভের তিনটি ফুটেজ, বাচ্চাদের মধ্যে টাকা বিলি করা এবং দেয়ালে সাঁটানো পোস্টারের স্থিরচিত্র সংযুক্ত করা হয়।

(ঢাকাটাইমস/১৭মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :