রাজধানীতে দূতাবাস ও গির্জায় নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মার্চ ২০১৯, ১৯:২০ | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৯, ১৯:১৬

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার পর রাজধানীর বিদেশি দূতাবাস ও গির্জাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য মোতায়েনসহ নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

গত শনিবার রাত থেকে বাড়ানো হয়েছে নিরাপত্তা নজরদারি। বিশেষ করে বনানী, গুলশান, বাড্ডা, উত্তরা, মহাখালীসহ আশপাশের এলাকায় গুরুত্বপূর্ণ পয়েন্টে সার্বক্ষণিক চেকপোস্ট বসিয়ে যানবাহনে নজরদারি রাখা হচ্ছে। বাড়ানো হয়েছে র‌্যাবের বিশেষ টহল।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবারের ঘটনায় দেশে অবস্থিত বিদেশি নাগরিকদের যেন অপ্রীতিকর অবস্থায় পড়তে না হয় সেজন্য বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে। র‌্যাবের সদস্যরা গির্জা ও দূতাবাসের সামনে অবস্থান নিয়েছেন।

দেশে-বিদেশে ধর্মীয় অনুভূতিতে আঘাত কিংবা হামলার ঘটনায় এর আগে দেশে বিভিন্ন সময় বিক্ষোভের ঘটনা ঘটেছে। এ ছাড়া জঙ্গিদের হাতে খুন হয়েছেন জাপান, ইটালি, সৌদি আরবের নাগরিক। হলি আর্টিজান হামলার লক্ষ্যও ছিল বিদেশিরা।

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শ্বেতাঙ্গ উগ্রবাদীর নির্বাচার গুলিতে চারজন বাংলাদেশিসহ নিহত হয় ৫০ জন, গুরুতর আহত হয় অন্তত ৪০ জন। আহতদের মধ্যে অন্তত দুজন বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন।

ওই ঘটনার পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ বিভিন্ন স্থানে পুলিশি সতর্ক অবস্থান নেয়। রাজধানীতে বাড়ানো হয় র‌্যাবের মোটরসাইকেল টহল টিমের তৎপরতা। বর্তমানে দূতাবাস ও গির্জার আশপাশের এলাকায় প্রতিনিয়ত টহল দিচ্ছেন পুলিশ ও র‌্যাবের সদস্যরা।

আজ রবিবার দুপুরে মহাখালীর ব্যাপ্টিস্ট চার্চে গিয়ে দেখা যায়, খ্রিষ্টধর্মাবলম্বীদের এই উপাসনালয়ের প্রধান ফটকের সামনে সতর্ক প্রহরায় অবস্থান করছেন র‌্যাবের সদস্যরা।

র‌্যাব-১-এর অ্যাডিশনাল এসপি সামিরা সুলতানা ঢাকাটাইমসকে বলেন, ‘আমাদের আওতাধীন বিভিন্ন চার্চ ও দূতাবাসগুলো কড়া নজরদারিতে রেখেছি। কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কা নেই। তবে সতর্কতা হিসেবে রাস্তায় টহল বাড়ানো হয়েছে।’

ডিএমপির গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা সব সময় ভিআইপি এলাকাগুলো মনিটরিং করি। বর্তমানে টহল ও সাদা পোশাকে পুলিশ সদস্যরা বিশেষ এলাকাতে নজরদারি করছে, যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়। তাছাড়া পুলিশের চেকপোস্ট বাড়ানো হয়েছে।’

(ঢাকাটাইমস/১৭মার্চ/এসএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :