শেখ হাসিনাকে ট্রুডোর ফোন

তামিমদের বেঁচে যাওয়ায় কানাডার প্রধানমন্ত্রীর স্বস্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০১৯, ১২:০৪ | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৯, ১২:০১
শেখ হাসিনা ও জাস্টিন ট্রুডো

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় অল্পের জন্য বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের প্রাণে বেঁচে যাওয়ার ঘটনায় স্বস্তি প্রকাশ করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। একইসঙ্গে নৃশংতম ওই হামলায় বাংলাদেশি কয়েকজন প্রবাসীর হতাহতের ঘটনায় শোক ও নিন্দা জানান তিনি।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে নিন্দা ও শোকের কথা জানান কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো।

এ সময় দুই প্রধানমন্ত্রী বিশ্ব সম্প্রদায়কে সন্ত্রাসের বিরুদ্ধে একযোগে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য, গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলা করেন ব্রেনটন ট্যারেন্ট নামে অস্ট্রেলিয়ার এক নাগরিক। আল নূর মসজিদে হামলা চালানোর সময় সেই ভিডিও পুরোটা লাইভ করেন তিনি। হত্যাযজ্ঞের আগে ৭৩ পৃষ্ঠার একটি একটি ইশতেহার প্রকাশও করেন।

নিউজিল্যান্ডের ইতিহাসের বর্বরোচিত ওই হামলায় ৫০ জন নিহত হন। আহত হয়েছেন প্রায় ৪৭ জনের মতো। ওই হামলায় এ পর্যন্ত পাঁচজন বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তারা বাংলাদেশ ছাড়াও পাকিস্তান, আফগানিস্তান, ইন্দোনেশিয়া আর মিসরের নাগরিক।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন এই হামলাকে নিউজিল্যান্ডের ইতিহাসের অন্যতম কালো অধ্যায় বলে অভিহিত করেছেন। এরপর তিনি দেশটিকে অস্ত্র আইন সংস্কারের কথা জানান। সোমবার অস্ত্র আইন সংস্কারে সম্মতি দেন মন্ত্রিসভা।

ঢাকাটাইমস/১৮মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :