দাদির জন্ম নেয়া ঘরে রাত কাটালেন প্রিয়াঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৯, ১৫:০৮

নির্বাচনী প্রচারের শুরুতে দাদি ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম নেয়া ঘরে রাত কাটিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। রবিবার থেকে উত্তরপ্রদেশের প্রয়াগরাজে নির্বাচনী প্রচার শুরু করেছেন প্রিয়াঙ্কা। প্রয়াগরাজ থেকে বারাণসী পর্যন্ত তিন দিনের নৌকায় যাত্রায় তিনি কংগ্রেসের নির্বাচনী প্রচার সারবেন। এই প্রচারের প্রথম রাত তিনি দাদির জন্ম নেয়া ঘরে কাটিয়েছেন। খবর এনডিটিভির।

প্রিয়াঙ্কা নিজের টুইটারে স্বরাজ ভবনে ইন্দিরা গান্ধীর জন্ম নেয়া সেই ঘরের একটি ছবি টুইট করেছেন। প্রিয়াঙ্কা গান্ধী হিন্দিতে টুইট করেছেন, ‘স্বরাজ ভবনে বসে আছি। সেই ঘরে যেখানে আমার দাদি ইন্দিরা জন্মেছিলেন। আমার দাদি রাতে আমাকে ঘুম পাড়ানোর সময় জোয়ান অব আর্কের গল্প বলতেন। তিনি বলতেন, নির্ভীক হও, তাহলেই সবকিছু ভাল হবে।’

১৯৩৬ সালের ১৯ নভেম্বরে ইন্দিরা গান্ধী জন্মগ্রহণ করেন এবং তার শৈশবের দিনগুলো কেটেছিল এই স্বরাজ ভবনে। কমবয়সী ইন্দিরার সঙ্গে মহাত্মা গান্ধীর একটি ছবি ঘরের দেয়ালে টাঙানো রয়েছে। পূর্ব উত্তর প্রদেশের ভারপ্রাপ্ত কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী চার দিনের সফরে এই রাজ্যে রয়েছেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সংসদীয় আসন বারাণসীতে তিনদিনে স্টিমারে ১৪০ কিলোমিটার গঙ্গা যাত্রা করবেন। প্রয়াগরাজ থেকে শুরু করে বারাণসীর আশি ঘাট অব্দি চলবে এই সফর।

দলীয় সূত্র জানিয়েছে, তিনি গঙ্গার ধারে সাধারণ মানুষদের সঙ্গে যোগাযোগ করবেন। এই মানুষদের মধ্যে অধিকাংশই পিছিয়ে পড়া শ্রেণির। যাত্রা পথে গঙ্গার পাশে বিভিন্ন মন্দির ও দরগাতে যাবেন প্রিয়াঙ্কা।

ঢাকা টাইমস/১৮মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :