১৪২ বছরে মুরতাঘ প্রথম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৯, ১৭:৫৬

আয়ারল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে প্রথমবারের জন্য আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট জিতল আফগানিস্তান। সেই ম্যাচেই টেস্ট ক্রিকেটের ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের বোলার টিম মুরতাঘ। তবে তাঁর রেকর্ড বল হাতে নয়, ব্যাট হাতে। ১৪২ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের জন্য হলো এমন রেকর্ড।

আয়ারল্যান্ডের টিম মুরতাঘ মূলত একজন বোলার। তিনি ব্যাট করতে নামেন এগারো নম্বরে। আফগানিস্তানের বিরুদ্ধে সবার শেষে ব্যাট করতে নেমে দুই ইনিংসেই ২৫ এর বেশি রান করেছেন তিনি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে তিনি প্রথম ব্যাটসম্যান হিসাবে এই কৃতিত্ব অর্জন করেছেন। ম্যাচের প্রথম ইনিংসে ৭৫ বলে ৫৪ রান করে অপরাজিত ছিলেন টিম। দ্বিতীয় ইনিংসে ৩২ বলে ২৭ রান করেন তিনি।

এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ১৭২ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৩১৪ রান তোলে আফগানিস্তান। দ্বিতীয় ইনিংসে ২৮৮ রান তোলে আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে আফগানরা। ভারতের দেহরাদুনে আফগানিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের একমাত্র এই টেস্ট ম্যাচটি গত ১৫ মার্চ শুরু হয়ে সোমবার শেষ হয়েছে।

(ঢাকাটাইমস/১৮ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :