বিইউবিটিতে বঙ্গবন্ধুর শততম জন্মদিন ও জাতীয় শিশুদিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৯, ২০:৩৭

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যঅন্ড টেকনোলজিতে (বিইউবিটি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম দিন ও জাতীয় শিশুদিবস-২০১৯ পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার মিরপুরের রূপনগরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয়।
 
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক। তিনি ১৯৬৬ সালে বঙ্গবন্ধু কর্তৃক উপস্থাপিত ছয় দফার তাৎপর্য উপস্থাপন করে বলেন, ছয় দফা ছিল বাঙালি জাতির মুক্তির সনদ। এর থেকেই আমরা স্বাধীনতা লাভ করেছি। তবে স্বাধীনতার পর আমরা কিছু ভুল ত্রুটি করেছি, এটা সত্য। দুর্ভিক্ষ হয়েছিল সে সময়। আমাদের সেটা স্বীকার করে নেওয়া উচিত। তিনি বলেন, কিন্তু বর্তমানে আমরা সঠিক অবস্থানেই রয়েছি। আমাদের দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এ সময় তিনি শিক্ষার্থীদের দেশের ইতিহাস ও বঙ্গবন্ধুর জীবনী অধ্যয়ন করার তাগিদ দিয়ে বলেন, দেশ গড়ার কাজে তারাই নেতৃত্ব দেবে।

সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বিইউবিটির উপাচার্য প্রফেসর মো. আবু সালেহ। তিনি শিক্ষার্থীদের সামনে বঙ্গবন্ধুর শিশু জীবন বর্ণনা করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শিশু বয়স থেকেই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী ছিলেন এবং মানুষের প্রয়োজনে তিনি সর্বদা এগিয়ে যেতেন। মহান আল্লাহ তাকে বাংলাদেশের স্থপতি হওয়ার জন্যই সৃষ্টি করেছেন। তিনি তার পুরো জীবন বাংলার মানুষের জন্য উৎসর্গ করে গেছেন। দেশের মানচিত্রের সঙ্গে তার নামটি জড়িয়ে রয়েছে।

বিশেষ অতিথি হিসেবে বঙ্গবন্ধুর সঙ্গে থাকা স্মৃতিকথা তুলে ধরেন বিইউবিটি’র ট্রেজারার প্রফেসর মো. এনায়েত হোসেন মিয়া। স্বাগত বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর মিঞা লুৎফার রহমান।

অনুষ্ঠানে আইকিউএসি-বিইউবিটির পরিচালক, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, বিভাগসমূহের চেয়ারম্যান, জয়েন্ট রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৮মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :