বিদেশি শিক্ষার্থীদের নিয়ে ২১ মার্চ স্টুডেন্ট সামিট

প্রকাশ | ১৯ মার্চ ২০১৯, ১০:৫৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রানার বাংলাদেশ ডেভেলপমেন্ট সোসাইটি ও ফেডারেশন অব ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে আগামী ২১ মার্চ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডা. মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে বাংলাদেশে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১২তম ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সামিট ২০১৯। 

বিশ্বের ৩৫টি দেশের প্রায় তিন হাজার শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। সামিটে এসকল শিক্ষার্থীরা অংশ নেবেন। 

সামিটে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের ডেপুটি হেড অব মিশন ছাড়াও বিভিন্ন  দেশ-বিদেশের অতিথিরা উপস্থিত থাকবেন। 

রেজিস্ট্রেশনের জন্য events.runnerbangladesh.org  লিংকে প্রবেশ করে নির্ধারিত ফরম পুরণ করে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করা যাবে।

উল্লেখ্য, উচ্চশিক্ষা প্রদানে বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। উন্নত মানের শিক্ষা ব্যবস্থা এবং কম খরচে পড়াশোনার সুযোগ দিতে সক্ষম দেশের নামি বিশ্ববিদ্যালয়গুলো। যার ফলে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোয় এখন অনেক ভিনদেশী শিক্ষার্থী পড়তে আসছেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ২০১৭ সালের বার্ষিক প্রতিবেদন মতে, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় মিলিয়ে বাংলাদেশে এখন বিদেশী শিক্ষার্থীর সংখ্যা ২৪৩৮ জন।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এজেড)