স্পেনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

স্পেন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৯, ১১:৩৩

‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের জীবন হউক রঙ্গিন’,এই শ্লোগান নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে স্পেনের মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাস।

রবিবার উৎসব মুখর পরিবেশে স্পেনের মাদ্রিদের বাংলাদেশ দূতাবাসের উদ্যাগে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।এতে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজম্মের শিশু কিশোররা অংশ নেয়।

শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন কমার্শিয়াল কাউন্সসিলর (যুগ্ম সচিব) নাভিদ শফিউল্লাহ। এসময় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার তার বক্তব্যে বলেন, নতুন প্রজরন্মের মাঝে দেশপ্রেম জাগিয়ে তুলতে হবে।শুধুমাত্র দেশ প্রেমের শক্তি নিয়ে পৃথিবীতে অনেক জাতি এগিয়ে গেছে।


তিনি বিশেষ করে আমাদের বাঙালি জাতির ভাষা ও স্বাধীনতা অর্জন দেশপ্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত বলে মন্তব্য করেন।

ক্ষুধা, দারিদ্র্যমুক্ত বাংলাদেশে আজকের শিশুদের ভবিষ্যত সুন্দর করে গড়ে তুলতে উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন রুপান্তর করতে হবে। 
এরপর পর্যায়ক্রমে পররাষ্ট্র প্রতিমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান দূতাবাসের মিনিস্টার হারুন আল রাশিদ, প্রথম কাউন্সিলর প্রথম শ্রম সচিব উইং শরিফুল ইসলাম।

অনুষ্ঠানে কমিউনিটির ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোশিয়েশনের সভাপতি কাজি এনায়েতুল করিম তারেক, সাবেক সভাপতি এ এসাই রবিন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দরসহ রাজনিতিবিদ, নারি নেত্রী সহ অনেকেই।

 নাভিদ শফিউল্লাহর পরিচালনায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রত্যেক বিজয়ীকে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সাইফুল ইসলাম গীতা পাঠ করেন ,তাপস দেবনাথ। পরে রাষ্ট্রদূত আগত সব শিশুকিশোরদের নিয়ে কেক কাটেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন হেড চ্যান্সরি ও মিনিস্টার হারুন আল রাশিদ।
অনুষ্ঠান শেষে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

ঢাকাটাইমস/১৯মার্চ/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :