ভাইকে রক্ষা করতে ৬৬০ কোটি টাকা দিলেন মুকেশ আম্বানি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০১৯, ১১:৪৬ | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৯, ১১:৩৮

ভাই অনিল আম্বানিকে জেল থেকে বাঁচাতে ৫৫০ কোটি রুপি (প্রায় ৬৬০ কোটি টাকা) দিয়েছেন ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি। অনিল আম্বানীকে মঙ্গলবারের মধ্যে সহযোগী সংস্থা এরিকসনের বকেয়া না মেটালে সুপ্রিম কোর্টের নির্দেশে মতো জেলে যেতে হত। এই মেয়াদের একদিন আগেই এরিকসনের বকেয়া মিটিয়ে দেয় অনিলের আর-কম।

সোমবার রাতে বকেয়া পরিশোধের কথা জানান অনিল। এছাড়া ঋণ মেটাতে ‘সময়োপযোগী সাহায্য’ করার জন্য ভাই মুকেশ ও তার স্ত্রী নীতা অম্বানীকে ধন্যবাদ জানান। খবর আনন্দবাজারের।

এদিন মুকেশের সংস্থা রিলায়্যান্স জিয়োকে স্পেকট্রামসহ আর-কমের বিভিন্ন সম্পদ বিক্রির উদ্দেশ্যে করা চুক্তি বাতিল হয়েছে। আর-কম জানিয়েছে, দুই সংস্থার সম্মতিতেই তা খারিজ করা হয়েছে। বিপুল ধার মেটাতে জিয়োকে ওই সম্পদ বিক্রির পরিকল্পনা ছিল আর-কমের। এজন্য ২০১৭ সালে চুক্তি করেছিল তারা। কিন্তু এরই মধ্যে এরিকসন ৫৫০ কোটি টাকারও বেশি বকেয়া মেটানোর দাবি তোলে। এর জল গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। জিয়োকে তাদের সম্পদ বিক্রির প্রক্রিয়াও স্থগিত থাকে।

শেষ পর্যন্ত গত মাসে নিজেদের দেউলিয়া ঘোষণা করে জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালে (এনসিএলটি) যাওয়ার কথা জানায় আর-কম। তার পরেই এরিকসনের দাবির ভিত্তিতে শীর্ষ আদালত জানিয়েছিল, দু’বার নির্দেশ দেওয়া সত্ত্বেও আর-কমের টাকা শোধ না করা আদালত অবমাননার শামিল। ১৯ মার্চের মধ্যে তা শোধ না করলে অনিল অম্বানীকে তিন মাসের জন্য জেলে যেতে হবে।

ঢাকা টাইমস/১৯মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :