প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি

বাফুফের নির্বাহী সদস্য কিরণের জামিন

প্রকাশ | ১৯ মার্চ ২০১৯, ১৬:১৫ | আপডেট: ১৯ মার্চ ২০১৯, ১৯:৫৮

আদালত প্রতিবেদক, ঢাকা টাইমস
ফাইল ছবি

মানহানির মামলায় কারাগারে থাকা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণের জামিন মঞ্জুর করেছেন আদালত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির ওই মামলায় মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সাদবির ইয়াছির আহসান চৌধুরীর আদালত ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ নারী ফুটবল কমিটির চেয়ারম্যান এ আসামির আইনজীবী অ্যাডভোকেট লিয়াকত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১২ মার্চ সিএমএম আদালতে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের স্থায়ী সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স মামলাটি করেন।

ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালত শুনানি শেষে আসামি কিরণের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গত ১৬ মার্চ সকালে ধানমণ্ডি থেকে তাকে গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ। দুপুরে ঢাকা সিএমএম আদালতে তাকে হাজির করা হয়। ওইদিন জামিনের আবেদন জানানো হলেও মামলার মূল নথি না থাকায় তা নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালত।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ৮ মার্চ মতিঝিলের বাফুফে কেন্দ্রীয় কার্যালয়ে সম্মেলনে আসামি মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘পিএম হিসাবে সব খেলাই তার কাছে সমান। সে সেখানে কেন দু’চোখে দেখবে। মেয়েরা ব্যাক টু চ্যাম্পিয়ান। গিফট তো পরের কথা। অভিনন্দন তো দিতে পারে। মিডিয়াতে কি কোনো অভিনন্দন জানাইছে? বাফুফের টাকা কেন প্রধানমন্ত্রীর হাত দিয়ে দেওয়া হবে? বিসিবির প্রধানমন্ত্রীর সঙ্গে অনেক স্বার্থ আছে। বিসিবি সরকারের অনেক ফ্যাসিলিটিজ নেয়। চুন থেকে পান খসলেই প্লট পেয়ে যায়, গাড়ি পেয়ে যায়। বাফুফে সরকারের কাছে থেকে কোনো ফ্যাসিলিটিজ নেয় না।’

সংবাদটি ৯ মার্চ রাতে ৭১ টিভি খবরে প্রকাশ করে। এছাড়া ওই বক্তব্য বিভিন্ন দৈনিকেও প্রকাশিত হয়। যার মাধ্যমে আসামি কিরণ প্রধানমন্ত্রী এবং ফুটবল ও ক্রিকেট সংগঠকদের ৫০ কোটি টাকার মানহানি করেছেন।

(ঢাকাটাইমস/১৯মার্চ/জেডআর/এআর)