ডাকসুতে পুনর্নির্বাচনের দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০১৯, ১৬:৩৯ | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৯, ১৬:৩০

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফল প্রত্যাখান করে  পুনঃতফসিলের দাবিতে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যন্টিন থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে শেষ হয়। সেখানে অবস্থান কর্মসূচি পালন করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

বিক্ষোভ থেকে ‘দে দে আগুন দে, দালাল ভিসির গদিতে’, ‘এসো ভাই এসো বোন, গড়ে তুলি  আন্দোলন’ ‘প্রহাসনের নির্বাচন, বাতিল কর করতে হবে’ এই ধরনের স্লোগান দেয়া হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ডাকসুর ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, ‘১১ মার্চের নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছে। এই নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব নির্বাচনকে কলঙ্কিত করেছে। এই কলঙ্কিত নির্বাচনের সাথে ভিসি জড়িত। ১১ মার্চে কোনো নির্বাচন হয়নি, ছাত্রলীগের ভোট জালিয়াতি হয়েছে।’

ছাত্রদল নেতা বলেন, ‘ছাত্রদল এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। যারা এই কারচুপির নির্বাচনের সঙ্গে জড়িত তাদের পদত্যাগের দাবি জানাচ্ছি। শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। এই নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবি করছি।’

কর্মসূচিতে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী, মিনহাজুল ইসলাম ভুঁইয়া, ছাত্রদলের প্যানেল থেকে ডাকসু নির্বাচনের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী খন্দকার আনিছুর রহমান (অনিক), সহ-সাধারণ সম্পাদক (এজিএস) প্রার্থী খোরশেদ আলম সোহেলসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

(ঢাকাটাইমস/১৯মার্চ/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :