মেননের বিচার চাইলেন আল্লামা শফী

মাদারীপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০১৯, ১৯:৩০ | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৯, ১৮:৫০

জাতীয় সংসদে কওমি মাদ্রাসা ও ইসলামি শাসনব্যবস্থা নিয়ে ‘কটূক্তির’ অভিযোগ তুলে সাবেক মন্ত্রী এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বিচার দাবি করেছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। এ সময় তিনি সরকারের কাছে মেননের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মঙ্গলবার বিকালে মাদারীপুরে এক মহাসম্মেলনে বক্তব্য দেন আল্লামা শফী। মাদারীপুর ইমাম-মুয়াজ্জিন সমাজ কল্যাণ পরিষদ এই সম্মেলনের আয়োজন করে।   

গত ৩ মার্চ জাতীয় সংসদে মেনন রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনা করতে গিয়ে হেফাজত আমিরের সমালোচনা করেন। এছাড়া তিনি কওমি মাদরাসাকে ‘বিষবৃক্ষ’ বলে আখ্যায়িত করেন। তার সেই বক্তব্যের কড়া প্রতিবাদ জানায় হেফাজতে ইসলামসহ আলেম-উলামা ও মাদ্রাসা শিক্ষার্থীরা।

জাতীয় সংসদে মেনন কাদিয়ানি সম্প্রদায়কে সমর্থন করেছেন এমন অভিযোগও তোলা হয় হেফাজতের পক্ষ থেকে।

মেননের দিকে ইঙ্গিত করে আল্লামা শফী বলেন, ‘কাদিয়ানিরা আমাদের শেষ নবী হজরত মোহাম্মদ সা.কে শেষ নবী হিসেবে মানে না। তাই ওরা কাফের। ওদের সঙ্গে আত্মীয়তা ও মেলামেশা করবেন না।’

উপস্থিত জনতার উদ্দেশ্যে আহমদ শফী বলেন, ‘আপনারা নিয়মিত নামাজ পড়বেন, লম্বা দাড়ি রাখবেন, অন্যের গিবত-শেকায়েত করবেন না।’

তাবলিগের সংকট প্রসঙ্গে তিনি বলেন, ‘আলেম-উলামাদের সাথে মিলেমিশে তাবলিগ করবেন। আলেমদের ছাড়া কোনো তাবলিগ হতে পারে না।’

এ সময় আল্লামা শফী সরকারের কাছে ছয় দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানান। ছয় দফার মধ্যে রয়েছে কোরআন-সুন্নাহর ভিত্তিতে দেশ পরিচালনা  করা; সাংসদ মেননকে ইসলাম বিদ্বেষী বক্তব্যের কারণে গ্রেপ্তার ও শাস্তিমূলক ব্যবস্থা করা; কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করা; উলামায়ে কেরামের নেতৃত্বে দীনি কাজ করা ও সাদপন্থীদের সব কার্যক্রম বন্ধ করা; নিউজিল্যান্ডে মসজিদে হামলার তীব্র নিন্দা ও হত্যাকারীর ফাঁসির দাবি এবং কোরআন-সুন্নাহ অবমাননাকারী ও মহানবীকে নিয়ে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি।

পুরান বাজার বড় মসজিদের ইমাম মাওলানা কারী বোরহান উদ্দিন খানের সভাপতিত্বে মহাসম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাহাদুরপুর দরবারের পীর আবদুল্লাহ মোহাম্মদ হাসান, গওহরডাঙ্গা মাদ্রাসার মুহতামিম মুফতি রুহুল আমিন, সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯মার্চ/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :