আবাহনীবিহীন ক্লাব সমিতির ‘দুর্বল’ কমিটি ঘোষণা

প্রকাশ | ১৯ মার্চ ২০১৯, ১৯:৫৯

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

গত জানুয়ারিতে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করে বাংলাদেশ ফুটবল ক্লাব সমিতি। ওই অনুষ্ঠানে সভাপতি হিসেবে তরফদার মো. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক হিসেবে একেএম মমিনুল হক সাঈদের নাম ঘোষণা করা হয়। মঙ্গলবার মতিঝিলের একটি হোটেলে ঘোষণা করা হয়েছে ক্লাব সমিতির ৮২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি। ৮২ জনের বিরাট কমিটির সঙ্গে আছেন ৫ জন উপদেষ্টাও।

তবে এই কমিটির ভবিষ্যৎ কার্যক্রম নিয়ে শুরুতেই রীতিমত দেখা দিয়েছে। কারণ এই কমিটিতে নেই দেশের দুই প্রভাবশালী ক্লাব আবাহনী ও শেখ জামাল ধানমন্ডির কেউ । এ দুটি ক্লাব ওই কমিটিতে থাকার প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বলে জানা গেছে।

১৩ সদস্যের সহ- সভাপতির দুটি পদ দেওয়া হয়েছিল এই দুই ক্লাবকে। কিন্তু ক্লাব দুটি কোনো প্রতিনিধির নাম পাঠায়নি। যার কারণে শুরুতেই বড় ধরনের ধাক্কা খেল চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী তরফদার রুহুল আমিনের নেতৃত্বাধীন ফুটবল ক্লাব সমিতি।

ফুটবল ক্লাব সমিতি মূলত কাজী সালাউদ্দিন নেতৃত্বাধীন বাংলাদেশ ফুটবল ফেডোরেশনের (বাফুফে) বর্তমান কমিটি বিরোধী সংগঠন। আগামী বছর বাফুফের নির্বাচন। তাতে চতুর্থবারের মতো প্রেসিডেন্ট পদে নির্বাচন করার ঘোষণা দিয়ে রেখেছেন কাজী সালাউদ্দিন।

তরফদার রুহুল আমিনের নেতৃত্বে ফুটবল ক্লাব সমিতি বাফুফে থেকে কাজী সালাউদ্দিনকে হটাতে নানা তৎপরতা চালাচ্ছে। নির্বাচন সামনে রেখে আরও কর্মতৎপরতারা বাড়াচ্ছে তারা। তবে আবাহনীর মতো প্রভাবশালী ক্লাব সঙ্গে না থাকায় সালাউদ্দিন বিরোধীরা খুব বেশি সুবিধে করতে পারবে বলে মনে করছেন না সংশ্লিষ্টরা।

জানা গেছে, গত কয়েক মাস ধরে আবাহনী- শেখ জামালকে ক্লাব সমিতিতে আনার নিরলস চেষ্টা চালানো হয়েছে । কিন্তু তাতে সাঁড়া দেয়নি শেখ কামাল কর্তৃক প্রতিষ্ঠিত ধানমন্ডির এই ঐতিহ্যবাহী ক্লাবিটি। সাঁড়া দেয়নি মেখ জামালও।

ক্লাব সমিতি, সেখানে আবাহনীর মতো ক্লাব নেই কেন? এমন প্রশ্নের জবাবে আবাহনীর ভারপ্রাপ্ত ডাইরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন,‘ আসলে আমরা এ ব্যাপারে কিছু জানিনা। জানার আগ্রহও নেই। কে বা কারা ফুটবল ক্লাব সমিতি করেছে সেটা আমরা জানিনা।’

(ঢাকাটাইমস/১৯মার্চ/ডিএইচ)