`আবরার হত্যায় দায়ী ব্যর্থ ট্রাফিক পুলিশ ও সংশ্লিষ্টরা‘

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৯, ২১:১৬

বাসচাপায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আববার আহমেদের মৃত্যু একটি হত্যাকাণ্ড। নিহত ওই শিক্ষার্থীকে বাস চাপা দেওয়া হয়েছে জেব্রা ক্রসিংয়ের ওপরে। প্রতিযোগিতায় লিপ্ত বাসচালক, বাসের গতি নিয়ন্ত্রণ ও সড়কে শৃঙ্খলা আনয়নে ব্যর্থ ট্রাফিক পুলিশ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা এই হত্যাকাণ্ডে দায়ী বলে মনে করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

মঙ্গলবার আববার আহমেদের মৃত্যুর ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিবৃতিতে এ দাবি করে সংগঠনটি। এর আগে সড়ক দুর্ঘটনার সুষ্ঠু বিচার হলে এবং সড়কে কর্তৃপক্ষের নিয়মিত তদারকি বজায় থাকলে এমন ঘটনা কমে আসত বলেও বিবৃতিতে দাবি করা হয়।

কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক জাহিদ সুজন ও সাংগঠনিক সম্পাদক সাদিক রেজা যৌথ বিবৃতিতে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি)শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান। একইসঙ্গে এই দুর্ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে অভিহিত করে দোষী ব্যক্তিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় সংগঠনটি।

বিবৃতিতে নেতারা বলেন, ‘নিরাপদ সড়কের দাবিতে কিশোরদের গত বছরের মহাবিদ্রোহের পরও সড়ক ও পরিবহন কর্তৃপক্ষের টনক নড়েনি আজ পর্যন্ত। কিশোরদের দাবিগুলোর বাস্তবায়নে সরকার গড়িমসি করছে। তাদের অবহেলায়ই প্রতিনিয়ত সড়কে ছাত্র তথা জনসাধারণ মৃত্যুমুখে পতিত হচ্ছে। এরই পরিণতিতে আবরার আহমেদকে আজ আমরা হারিয়েছি।‘

বিবৃতিতে সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষকে ছাত্রদের দাবি মেনে নিয়ে সড়ককে নিরাপদ করার ক্ষেত্রে যথাযথ ব্যবস্থা গ্রহণেরও আহ্বান  জানানো হয়। অন্যথায় আরেকটি গণআন্দোলনের হুশিয়ারি দেওয়া হয়।

(ঢাকাটাইমস/১৯মার্চ/কারই/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :