দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে শ্বাসরোধে হত্যা

নোয়াখালী প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০১৯, ২১:৩১ | প্রকাশিত : ১৯ মার্চ ২০১৯, ২১:২৮

দক্ষিণ আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপস্ট্রিট এলাকায় জাকের হোসেন নামে এক বাংলাদেশি যুবককে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এদিকে ক্ষাউটেং প্রভিন্স শহরের লেনেসিয়া এলাকায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে আহত হন জুয়েল নামে অপর এক বাংলাদেশি।

সোমবার স্থানীয় সময় রাতে রিটিপ স্ট্রিট এলাকার নিজ দোকান থেকে কম্বল পেচানো অবস্থায় জাকেরের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত জাকের কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের কালামুন্সি বাজারের পাশে দক্ষিণ সোন্দলপুর গ্রামের আব্দুল কাইয়ুমের নতুন বাড়ির মৃত আব্দুল কাইয়ুমের ছেলে। ছয় ভাইবোনের মধ্যে তিনি ছিলেন চতুর্থ।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ‘জীবিকার তাগিদে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় যায় জাকের। সর্বশেষ ২০১৭ সালে বাড়িতে এসে ছয় মাস থেকে আবার আফ্রিকায় ফিরে যায়। আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় নিজের একটি ব্যবসাপ্রতিষ্ঠান ছিল তার। ওই প্রতিষ্ঠানে জাকেরকে সহযোগিতা করত ভারতের একটি ছেলে। সোমবার আফ্রিকাতে থাকা জাকেরের ভাই ওয়াসিম তার মৃত্যুর বিষয়টি বাড়িতে জানায়।’

ওয়াসিম জানান, ‘জাকের যেখানে ব্যবসা করেন তার আশপাশে কোন বাঙালি থাকত না। গত শুক্রবার থেকে তার দোকান বন্ধ ছিল। পরে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ দোকানের দরজা ভেঙে জাকেরের অর্ধগলিত লাশ উদ্ধার করে। তবে তার দোকানে কর্মরত ভারতের ছেলেটিকে পাওয়া যায়নি।’

এদিকে জাকেরের মৃত্যুর খবরে তার গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

অপরদিকে, সোমবার দুপুরে আফ্রিকার ক্ষাউটেং প্রভিন্স শহরের লেনেসিয়া এলাকার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সেই দেশি সন্ত্রাসীদের গুলিতে আহত হন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের গয়েছপুর গ্রামের জুয়েল নামে এক যুবক। বর্তমানে তাকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় একটি হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :