ওসির বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ চেয়ারম্যান প্রার্থীর

প্রকাশ | ২০ মার্চ ২০১৯, ০৮:৪৭ | আপডেট: ২০ মার্চ ২০১৯, ০৮:৫৭

সুনামগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস

সুনামগঞ্জে প্রথম ধাপে স্থগিত হওয়া জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ইউসুফ আল আজাদ জামালগঞ্জ থানার ওসির বিরুদ্ধে পাঁচ লাখ টাকা ঘুষ চাওয়ার অভিযোগ করেছেন। এছাড়া তার নেতাকর্মীদের হুমকি-ধামকি দেয়ার অভিযোগ তুলে গত ১২ মার্চ নির্বাচন কমিশন সচিব বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার (১৮ মার্চ) নির্বাচন কমিশনের নির্দেশে জেলা রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম তদন্ত শুরু করেছেন।

শরিফুল ইসলাম বলেন, ইউসুফ আল আজাদ ও জামালগঞ্জ থানার ওসি আবুল হাসেমকে অভিযোগের বিষয়ে ডাকা হলে তারা সোমবার শুনানিতে উপস্থিত হন এবং উভয়েই লিখিত বক্তব্য দিয়ে গেছেন। তদন্ত রিপোর্ট নির্বাচন কমিশনে পাঠানো হবে।

অভিযোগে আওয়ামী লীগ প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইউসুফ আল আজাদ উল্লেখ করেন, ‘গত ৯ মার্চ রাত ১১টার দিকে লোক মারফত জামালগঞ্জ থানার ওসি আমাকে দাওয়াত দিয়ে থানায় নিয়ে যান। এরপর তিনি আমাকে বলেন, নির্বাচনে জয়লাভ করতে হলে পুলিশকে ম্যানেজ করতে হবে। কমপক্ষে পাঁচ লাখ টাকা না দিলে ম্যানেজ হবে না। আমি অপারগতা প্রকাশ করলে তিনি আমাকে বলেন, টাকা না থাকলে নির্বাচন করে লাভ হবে না। এরপর থেকেই ওসি আমার কর্মীদের হুমকি ধামকি ও মিথ্যা মামলায় ঢুকিয়ে দেয়ার হুমকি দিচ্ছেন।’

এ প্রসঙ্গে জামালগঞ্জ থানার ওসি আবুল হাসেম ঢাকাটাইমসকে বলেন, ‘আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যেভাবে নির্বাচন চাচ্ছেন আমি সেভাবে রাজি না হওয়ায় এই মিথ্যা অভিযোগ করেছেন।’

প্রসঙ্গত, জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ছিল ১০ মার্চ। ভোট গ্রহণের অনুকূল পরিবেশ না থাকায় ৮ মার্চ নির্বাচন কমিশন থেকে জেলা রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দিয়ে ওই উপজেলায় ভোট গ্রহণ স্থগিত করেন।

(ঢাকাটাইমস/২০মার্চ/জেবি)