ময়মনসিংহে ফসলি জমি নষ্ট করার অভিযোগ

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৯, ০৯:০৪

ময়মনসিংহে সদর উপজেলার সুহিলা কাটাখালপাড় গ্রামে আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা অমান্য করে ফসলি জমি জবর দখল করে যন্ত্র দিয়ে মাটি খুড়ে বিক্রি করছেন স্থানীয় প্রভাবশালীরা। এনিয়ে প্রশাসনেরর কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছে না নিরীহ ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী ছফির উদ্দিন বলেন, পূর্ববিরোধের জের ধরে স্থানীয় প্রভাবশালী হুমায়ুনের নেতৃত্বে একদল সশস্ত্র লোক আমাদের সাড়ে ১০ কাঠা খারিজ ফসলি ভূমি জবর দখল করে যন্ত্র দিয়ে মাটি খুড়ে বিক্রি করছে। বাধা দিতে গেলে সন্ত্রাসীরা জানে মেরে ফেলার হুমকি দিচ্ছে। ঘটনাটি নিয়ে থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ করা হলেও কোনো প্রতিকার মিলছে না।

অপর ভুক্তভোগী আব্দুল মোতালেব জানান, ওই ভূমিতে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছে। কিন্তু হুমায়ুন আদালতের আদেশ অমান্য করে যন্ত্র দিয়ে গর্ত খুড়ে মাটি বিক্রি করছেন। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে অসংখ্য বার শালিস হলেও বিচার মানছেন না হুমায়ুন।

অন্যদিকে সদর উপজেলার ১১নং ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাজাহান সরকার সাজু জানান, মালিকানা বিরোধের জের ধরে অনেক বার শালিস হয়েছে। কিন্তু আপস হয়নি। বর্তমানে হুমায়ুন ওই জমি থেকে মাটি কেটে বিক্রি করছেন। তবে প্রকৃত মালিক কে তা বলতে পারছি না।

এদিকে এসব অভিযোগ অস্বীকার করে হুমায়ুন বলেন, আমি আমার জমি থেকেই মাটি কেটে বিক্রি করছি। তাদের অভিযোগ মিথ্যা।

এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ওসি মাহমুদুল হাসান বলেন, ফসলি জমি নষ্ট করা আইনে অপরাধ। এ ধরনের কোনো ঘটনা জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। তবে ভূমি সংক্রান্ত বিষয়ে এসিল্যান্ড ভালো বলতে পারবেন।

(ঢাকাটাইমস/২০মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :