সালমান শাহ স্মরণে শুটিং স্পট

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৯, ১২:৪৯

অমর নায়ক সালমান শাহ স্মরণে শুটিং স্পট হতে চলেছে ঢাকার অদূরে গাজীপুর। এমন উদ্যোগ নিয়েছেন রাশেদ খান নামে এই জেলার এক বাসিন্দা। নিজেকে তিনি প্রয়াত নায়ক সালমান শাহর খুব ভালো একজন ভক্ত বলে দাবি করেন।

রাশেদ খান শুটিং স্পটটি তৈরি করবেন তার মালিকানাধীন জায়গায়। শুটিং স্পটটির নাম ঠিক করেছেন সালমান শাহর একটি তুমুল জনপ্রিয় ছবির নামের সঙ্গে মিলিয়ে। সেই নামটি হচ্ছে ‘স্বপ্নের’ ঠিকানা।

১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘স্বপ্নের ঠিকানা’ ছবিতে সালমান শাহর নায়িকা ছিলেন শাবনুর। এটি পরিচালনা করেছিলেন এম.এ খালেক। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী ছবি ‘স্বপ্নের ঠিকানা’। যেটি ওই সময়ই আয় করেছিল ১৯ কোটি টাকা!

বাংলাদেশের সিনেপ্রেমীদের সবচেয়ে পছন্দের নায়ক সালমান শাহর সেই ব্যবসাসফল ছবিটির নামে হতে চলেছে শুটিং স্পট। অমর এ নায়কের মৃত্যুর পর থেকেই ভক্তরা এফডিসিতে তার নামে একটি শুটিং ফ্লোর নামকরণের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু কিছু যৌক্তিক কারণে সেটা সম্ভব হয়নি।

এবার ভক্তদের সেই দাবি একটু হলেও পূরণ হতে চলেছে গাজীপুরের বাসিন্দা রাশেদ খানের বিশেষ উদ্যোগে। তবে শুটিং স্পটটির নাম সালমান শাহর নামে না হয়ে তার অভিনীত ছবির নামে হচ্ছে কেন, এই প্রশ্ন তুলেছেন অনেকে।  রাশেদ খান এর সঠিক ব্যাখ্যা দেবেন তো?

ঢাকাটাইমস/২০মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :