নিহত দুই শিক্ষার্থীর পরিবারের কাছে মেক্সিকোর ক্ষমা প্রার্থনা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৯, ১৪:১৬

২০১০ সালে সেনা সদস্যদের গুলিতে নিহত দুই শিক্ষার্থীর পরিবারের কাছে ক্ষমা প্রার্থনা করেছে মেক্সিকো সরকার। মঙ্গলবার ওই দুই শিক্ষার্থীর পরিবারের কাছে সরকারের পক্ষ থেকে ক্ষমা প্রার্থনা করা হয়। প্রায় এক দশক আগে ওই দুই শিক্ষার্থীর পাশে বন্দুক রেখে তাদের অপরাধ আড়াল করার চেষ্টা করে সেনা সদস্যরা। খবর এএফপির। 

২০১০ সালের ১৯ মার্চ রাতে জর্জ অ্যান্টোনিও মার্কাদো আলোনসো ও জাভিয়ের ফ্রান্সিস্কো আরেদন্ডো ভার্দুগো নামের এই দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার থেকে ফেরার পথে সেনা সদস্য ও মাদক চক্রের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হলে নিহত হয়। তাদের বয়স ছিল ২৩ ও ২৪ বছর। প্রকৌশল বিভাগের এই দুই শিক্ষার্থীকে তারা হত্যা করেছে এমন কথা স্বীকার করার বদলে তাদেরকে মাদক চক্রের সদস্য হিসেবে চিহিৃত করতে তাদের লাশের পাশে বন্দুক রেখে দেয় কর্তৃপক্ষ।

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় মন্টারে নগরীতে এক অনুষ্ঠানে এই দুই শিক্ষার্থীর বাবা-মাকে স্বরাষ্ট্রমন্ত্রী ওলগা সানচেজ বলেন, ‘আপনাদের সন্তানের জীবন হারানোর জন্য মেক্সিকো রাষ্ট্রের পক্ষ থেকে আমি আপনাদের কাছে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করছি।’ তারা ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড হায়ার এডুকেশনে পড়ত।

ঢাকা টাইমস/২০মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :