আবরারের পরিবারকে ৭ দিনের মধ্যে ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মার্চ ২০১৯, ২২:৩৫ | প্রকাশিত : ২০ মার্চ ২০১৯, ১৫:৪৩

রাজধানীতে বাসচাপায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার চৌধুরীর পরিবারকে ‘জরুরি খরচ’ বাবদ ১০ লাখ টাকা দিতে সুপ্রভাত পরিবহনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আগামী ৭ দিনের মধ্যে এ টাকা পরিশোধ করতে বলেছে আদালত।

বুধবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রিট আবেদনের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী রুহুল কুদ্দুস কাজল জানান, আদালত এ নির্দেশের পাশাপাশি আবরারের পরিবারকে পরিবহন কর্তৃপক্ষের পক্ষ থেকে কেন পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেওয়া হবে না, জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

রুলে সড়কে সাধারণ মানুষের নিরাপত্তা ব্যবস্থায় অব্যাহত ব্যর্থতাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তাও জানতে চাওয়া হয়েছে।

স্বরাষ্ট্র সচিব, সড়ক ও সেতু সচিব, পুলিশ মহাপরিদর্শক, বিআরটিএ, সুপ্রভাত পরিবহনসহ আট বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার সকালে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় ‘সুপ্রভাত’ পরিবহনের একটি বাসের চাপায় বিইউপির শিক্ষার্থী ও এক সেনা কর্মকর্তার ছেলে আবরার আহমেদ চৌধুরী নিহত হন।

এদিকে সুপ্রভাত পরিবহনের রুট পারমিট বাতিল, ঘাতক চালকের ফাঁসির দাবিসহ ১২ দফা দাবিতে আজকেও রাজধানীর বিভিন্ন পয়েন্টে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সড়ক ছাড়বেন না বলে জানিয়েছেন তারা।

ঢাকাটাইমস/২০মার্চ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :