এসএমই পণ্যমেলার সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৯, ১৬:০০

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান জাতীয় এসএমই পণ্য মেলা-২০১৯ সময় বাড়ানো হয়েছে।  এ মেলা ২২ মার্চের পরিবর্তে ২৩ মার্চ শেষ হবে।  প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ মেলা।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন  কে এম হাবিব-উল্লাহ ঢাকাটাইমসকে বলেন, মেলায় আগত ক্রেতা-বিক্রেতাদের চাহিদা এবং এসএমই সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের অনুরোধের পরিপ্রেক্ষিতে মেলার সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ২২ মার্চের পরিবর্তে এ মেলা শেষ  হবে ২৩ মার্চ ।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন গত ১৬ মার্চ  বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এমেলার উদ্বোধন করেন। এ বছরে সারা দেশ থেকে ২৮০টি এসএমই উদ্যোক্তা প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করছে। মেলায় ৬৭% নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছে।

এসএমই ( ক্ষুদ্র ও মাঝারি শিল্প) উদ্যোক্তাদের উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশি পণ্য প্রদর্শিত ও বিক্রয় হচ্ছে। কোনো বিদেশি পণ্য মেলায় প্রদর্শন ও বিক্রয় করা হচ্ছে না। মেলায় অনেক প্রতিষ্ঠান ছাড়ে তাদের পণ্য বিক্রয় করছে। মেলায় প্রবেশ মূল্য নেই।  

(ঢাকাটাইমস/২০মার্চ/জেআর/জেবি)  

 

 

 

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :