ভারতের কাছে হেরে সাফ থেকে বিদায় বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৯, ১৭:১৬

ভারতের কাছে আবারও জয়হীন থেকে গেল বাংলাদেশের মেয়েরা। নারী সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলো লাল সবুজদের।

বুধবার নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশকে ৪-০ গোলে হারিয়েছে ভারতের নারী ফুটবল দল। বাংলাদেশকে হারিয়ে প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এদিন শুরু থেকেই দুর্দান্ত ছিল ভারতের মেয়েরা। ম্যাচের প্রথমার্ধেই বাংলাদেশের জালে তিনবার বল পাঠায় ভারত। আর শেষের দিকে যোগ করা সময়ে চতুর্থবার বল পাঠিয়ে মাঠ ছাড়ে গত চারবারের চ্যাম্পিয়নরা।

এর আগেও ভারতের সঙ্গে ৯ বারের মুখোমুখিতে আটবারই হেরেছে বাংলাদেশ। শুধুমাত্র একটিতে ড্র করতে পেরেছে বাংলাদেশ নারী ফুটবল দল। সর্বশেষ গত নভেম্বরে মিয়ানমারে অলিম্পিক বাছাইয়ে বাংলাদেশকে ৭-১ গোলে হারিয়েছিল ভারত।

সাফ ফুটবলে আগের চারটি আসরে মাত্র একবার মাত্র ফাইনালে উঠতে পেরেছিল বাংলাদেশ। সেটা ছিল গত আসরে। সেবার স্বাগতিক ভারতের কাছে হেরেই টুর্নামেন্টটির শিরোপা জেতা হয়নি মারিয়া-সাবিনাদের। আর এবার ভারতের কাছে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হলো বাংলাদেশের।

২০১০ সালে শুরু হওয়া নারী সাফ চ্যাম্পিয়নশিপের চারটিতেই এখন পর্যন্ত চ্যাম্পিয়ন ভারত। মেয়েদের ফুটবলে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তারা দুর্বার, দুর্জয়। সাফের ইতিহাসে এ পর্যন্ত ২১টি ম্যাচ খেলে ২০ টিতেই তাদের জয়। একমাত্র ড্র বাংলাদেশেরই সঙ্গেই।

(ঢাকাটাইমস/২০ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :