সান স্ট্রোকে মারা গেলেন ভারতীয় ক্রিকেটার

প্রকাশ | ২০ মার্চ ২০১৯, ১৭:৪০

ক্রীড়া ডেস্ক,ঢাকাটাইমস

সান স্ট্রোকে মারা গেলেন ভারতের পশ্চিমবঙ্গের এক ক্রিকেটার।বুধবার সকাল সাড়ে ১১টার দিকে কলকাতার একটি মাঠে  অনুশীলন ম্যাচ খেলছিলেন বালিগঞ্জ স্পোর্টিং ক্লাবের ক্রিকেটাররা। সেই দলে ছিলেন একবালপুরের বাসিন্দা সোনু যাদবও।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, অনুশীলন শেষে শারীরিক অসুস্থতা বোধ করেন সোনু। সতীর্থরা তাকে ক্লাব তাঁবুর ছায়ায় বিশ্রাম নিতে বলেন। কিন্তু, তার পরেও তার শারীরিক অবস্থার আরও অবনতি হতে থাকে। অসুস্থতা বাড়তে থাকলে ক্লাবের কর্মকর্তারা সোনুকে নিয়ে যান সিএবির মেডিক্যাল ইউনিটে। সতীর্থরা জানিয়েছেন, মাঠে গাড়ি না থাকায় বাইকে করে তাকে নিয়ে যাওয়া হয় সিএবিতে।

সেখানে চিকিৎসকরা সোনুকে দেখে বুঝতে পারেন যে, তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া প্রয়োজন। সঙ্গে সঙ্গে সোনুকে কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। প্রাথমিক ভাবে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সান স্ট্রোকের কারণেই সোনুর মৃত্যু হয়েছে।

ভারতীয় মিডিয়া জানাচ্ছে, বাটা স্পোর্টিং ক্লাবের মাঠে এ দিন অনুশীলন চলছিল। সোনুর সতীর্থ ক্রিকেটারদের একাংশ ক্লাবের চিকিৎসা সংক্রান্ত পরিকাঠামোর অভাবকে দায়ী করেছেন উঠতি ওই ক্রিকেটারের মৃত্যুর জন্য। এক ক্রিকেটার বলেন,‘মাঠে কোনও ধরনের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা ছিল না। সিএবিতে নিয়ে যাওয়ার পরে সেখান থেকে অ্যাম্বুল্যান্স পাওয়া যায়। তার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয় সোনুকে।’

তাদের অভিযোগ, শুরুতেই হাসপাতালে নিয়ে গেলে হয়তো বাঁচানো সম্ভব হত ২২ বছরের সোনুকে। তবে এখনও ক্লাব কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২০মার্চ/ডিএইচ)