প্রেমের দায়ে যুগলদের প্রকাশ্যে বেত্রাঘাত

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২০ মার্চ ২০১৯, ২৩:১২ | প্রকাশিত : ২০ মার্চ ২০১৯, ২২:৩৪

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে জনসম্মুখে শত শত শিশু,মহিলাদের সামনে পাঁচ প্রেমিক যুগলকে বেত্রাঘাত করা হয়েছে। মুখোশ-পরিহিত এক শরিয়া অফিসার এসে এই প্রেমিক-প্রেমিকাদের অঞ্চলটির ইসলামিক আইন ভঙ্গের অভিযোগে একের পর এক বেত্রাঘাত শুরু করে। ব্যথায় বারবার আর্তনাদ করে উঠলেও চলতে থাকে একের পর এক বেতের আঘাত।

অঞ্চলটিতে জুয়া, সমকামিতা, অ্যালকোহল সেবনের জন্যও  বেত্রাঘাতের বিধান রয়েছে। বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক মুসলিম ধর্মাবলম্বীর দেশ ইন্দোনেশিয়ার এই একটি প্রদেশেই ইসলামিক আইন মোতাবেক সবকিছু পরিচালিত হয়। প্রদেশটির রাজধানী বান্দা আচেহের একটি মসজিদের প্রাঙ্গণে এই প্রেমিক জুটিদের বেত দিয়ে পেটানো হয়। প্রত্যেক অপরাধীর উপর এই বেত্রাঘাত চলে সর্বোচ্চ ২২বার পর্যন্ত। এটুকুই নয়, বেত্রাঘাত করবার পূর্বে এদের প্রত্যেককে কমবেশি ছয়-সাত মাস কারাদণ্ড ভোগ করতে হয়েছিল।

এদের মধ্যে কাউকে একে অন্যকে আদর করা অবস্থায়, কাউকে হাত ধরাধরি করে হাটবার সময় আবার কাউকে যৌনকার্যে লিপ্ত থাকা অবস্থায় আটক করা হয়।

ইন্দোনেশিয়ার কেন্দ্রীয় সরকার এই ধরণের বিচার ব্যবস্থা পুরোপুরি বন্ধ করবার জন্য অনেকবার চেষ্টা চালালেও প্রদেশটির জনগণের কাছে তা জনপ্রিয় হওয়ায় খুব একটা সুবিধা করতে পারছে না।

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :