শুভ জন্মদিন রানি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ০৯:০২

বলিউডের প্রথমসারির তারকাদের মধ্যে অন্যতম অভিনেত্রী রানি মুখার্জি। হিন্দি ছবির জগতে কাজের মাধ্যমে নিজেকে তিনি ভারতের সবচেয়ে উচ্চ স্তরের ব্যক্তিদের একজন করে তুলেছেন। তার দখলে রয়েছে সাতটি ফিল্মফেয়ার পুরস্কার সহ অসংখ্য সম্মাননা। নব্বইয়ের দশকে চলচ্চিত্রে আসা রানি অভিনয় প্রতিভা দেখিয়ে এখনও ঝড় তোলেন দর্শক হৃদয়ে।

আজ এই নায়িকার জন্মদিন। ৪০ পেরিয়ে পা দিলেন ৪১ বসন্তে। ১৯৭৮ সালের ২১ মার্চ রানির জন্ম হয়েছিল ভারতের মুম্বাইয়ে। তার বাবা রাম মুখার্জি একজন অবসরপ্রাপ্ত পরিচালক। মা কৃষ্ণা মুখার্জি চলচ্চিত্রে গান গাইতেন। ভাই রাজা মুখার্জি একজন চলচ্চিত্র প্রযোজক। রানির মাসি হলেন কলকাতার নামকরা অভিনেত্রী দেবশ্রী রায়। বলিউড সুপারস্টার কাজল তার সম্পর্কিত বোন।  

১৯৯৬ সালে ১৮ বছর বয়সে বাবার পরিচালিত বাংলা ছবি ‘বিয়ের ফুল’ দিয়ে অভিনয়ে হাতেখড়ি হয়েছিল রানির। ওই ছবিতে তার নায়ক ছিলেন পশ্চিম বাংলার সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পরের বছরই ‘রাজা কি আয়েগি বারাত’-এর মাধ্যমে বলিউডে অভিষেক হয়।

১৯৯৮ সালে করণ জোহার পরিচালিত ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে অভিনয় করে রাতারাতি তারকাখ্যাতি পান রানি। ওই ছবিতে তার সহ-অভিনেতা ছিলেন বলিউডের সর্বকালের সেরা জুটি শাহরুখ খান ও কাজল। কেরিয়ারে তার ব্যবসাসফল ছবির সংখ্যা নেহাত কম নয়। কাজ করেছেন তার সময়কালীন বলিউডের প্রায় সব সুপারস্টার নায়কদের সঙ্গে।

অভিনযয়ের পাশাপাশি বিভিন্ন সময়ে রানি বিভিন্ন দাতব্য সংস্থার সঙ্গে যুক্ত থেকেছেন। তার উল্লেখযোগ্য প্রদর্শনী হচ্ছে নয়া দিল্লিতে অনুষ্ঠিত ‘টেম্পটেশন ২০০৫’। প্রতিবন্ধীদের জন্য অর্থ যোগানের উদ্দেশ্যেই এই শো করা হয়েছিল। সেই শোয়ে বলিউড বাদশাহ শাহরুখ খান ও প্রিয়াংকা চোপড়া রানির সঙ্গে অংশ নিয়েছিলেন।

নায়িকার ব্যক্তিগত জীবন

২০১৪ সালে রানি বিখ্যাত পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার বড় ছেলে পরিচালক ও প্রযোজক আদিত্য চোপড়াকে বিয়ে করেন। গত পাঁচ বছর ধরে সুখে কাটছে তাদের দাম্পত্য জীবন। বিয়ের আগে বিভিন্ন সময়ে নায়ক গোবিন্দ, আমির খান ও অভিষেক বচ্চনের সঙ্গে তার প্রেম সম্পর্কিত খবর পত্রিকায় ছাপা হয়েছে। যদিও সেসব খবরকে স্রেফ গুজব বলে উড়িয়ে দেন নায়িকা।

ঢাকাটাইমস/২১মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :