সুপ্রভাতের সঙ্গে জাবালে নূরের বাসও বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৯, ০৯:০৮ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ০৯:০৮

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিয়ে নিহতের ঘটনায় অভিযুক্ত সুপ্রভাত পরিবহনের সব বাস চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে বিআরটিএ। এর সঙ্গে প্রায় আট মাস আগে দুই কলেজ শিক্ষার্থীকে নিহতের ঘটনায় অভিযুক্ত জাবালে নূর বাস চলাচলেও এসেছে নিষেধাজ্ঞা।

বুধবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ’র উপপরিচালক (ইঞ্জিনিয়ার) শফিকুজ্জামান ভূঞা স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, বুধবার থেকে রাজধানীতে ঢাকা মহানগরীর (রুট নং এ-১৩৮) উত্তরা রানীগঞ্জ থেকে সদরঘাটে চলাচলরত সুপ্রভাত প্রাইভেট লিমিটেডের সব বাস ও মিনিবাস এবং ঢাকা মহানগরীর (রুট নং এ-১৮৪) বসিলা থেকে আব্দুল্লাহপুরে চলাচলরত জাবালে নূর পরিবহন লিমিটেডের সব বাস ও মিনিবাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার বিকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠক করে চার দিনের সময় বেঁধে দিয়ে ঘরে ফেরার ঘোষণা দেন আন্দোলনকারীরা। এরপরই বিআরটিএ’র এই সিদ্ধান্ত এলো।

পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের সব বাস ও মিনিবাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সংস্থাটি।

তবে সুপ্রভাত পরিবহনের বাসগুলো ‘সম্রাট’ নামে রূপান্তর হয়ে যাচ্ছে বলে খবর এসেছে গণমাধ্যমে।

মঙ্গলবার সকাল ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করে। গত বছরের আগস্টে দুই শিক্ষার্থী বাসচাপায় মারা যাওয়ার পর নজিরবিহীন আন্দোলন শুরু করেছিল শিক্ষার্থীরা। গত দুই দিনের আন্দোলনকেও সেই আন্দোলনের ধারাবাহিকতা বলছে শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/২১মার্চ/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :