দায়িত্ব হারাচ্ছেন রবি শাস্ত্রী?

ক্রীড়া ডেস্ক
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ০৯:২৭

২০১৭ সালের জুলাই মাসে ভারতীয় জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয় রবি শাস্ত্রীকে। দুই বছরের চুক্তি শেষ হবে আসন্ন বিশ্বকাপের পর।

রবি শাস্ত্রীসহ ভারতের কোচিং স্টাফের বেশ কয়েকজনের কাজের মেয়াদ শেষ হবে বিশ্বকাপের পর। তাই স্বাভাবিক ভাবেই প্রশ্ন জাগছে বিশ্বকাপের পর ভারতের কোচিং স্টাফের কাজের মেয়াদ কি বাড়ানো হবে? কারণ তাদের অধীনে বেশ ভালোই ছন্দে ছিল ভারতের ক্রিকেট। তবে ভারতীয় সংবাদ মাধ্যমে ইতিমধ্যেই গুঞ্জন উঠেছে বিশ্বকাপ শেষেই নতুন কোচ নিয়োগ দেওয়া হবে বলে।

ভারতভিত্তিক জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোর এক প্রতিবেদনে জানানো হয়েছে, শাস্ত্রী সহ ভারতের কোচিং স্টাফের পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেবে বিসিসিআই।

দলের সাফল্য এনে দেওয়া শাস্ত্রী কি তাহলে কোচের পদ হারাচ্ছেন? অনেকে মনে করছেন- নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়ার পর শাস্ত্রীর আগ্রহ থাকলে নতুন করে আবারও তাকে দায়িত্ব দেবে বোর্ড। তবুও বোর্ডের পুরো কোচিং স্টাফের নিয়োগ দানের পরিকল্পনা জাগাচ্ছে অনেকগুলো প্রশ্ন।

অবশ্য শাস্ত্রী নতুন করে দায়িত্ব পাবেন কি না এটি অনেকাংশেই নির্ভর করছে বিশ্বকাপে তার অধীনে দল কেমন করে সেটির উপর। বিশ্বকাপ শেষ হবে আগামী ১৪ জুলাই। ঐ মাসের শেষদিকে ভারত যাবে উইন্ডিজ সফরে। বিশ্বকাপ ও উইন্ডিজ সফরের মাঝখানে যে দুই সপ্তাহ সময় পাওয়া যাবে তখনই ভারতের কোচ নিয়োগের প্রক্রিয়া চলতে পারে।

শাস্ত্রীসহ ভারতের বর্তমান কোচিং স্টাফ নিয়োগে সরাসরি যুক্ত ছিলেন দেশটির সাবেক তিন কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষণ এবং সৌরভ গাঙ্গুলী। এবারও তাদের নিয়ে ক্রিকেট এ্যাডভাইজরি কমিটি (সিএসি) গঠন করে কোচ নিয়োগের ব্যাপারে বোর্ড সহায়তা গ্রহণ করবে বলে জানা গেছে। এই কমিটিই নির্ধারণ করবে প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা, সাক্ষাৎকারের সূচি কিংবা চূড়ান্ত সিদ্ধান্ত। সেই সাক্ষাৎকারে শেষ পর্যন্ত রবি শাস্ত্রির কাঁধে আবারও দায়িত্ব উঠে কিনা সেটাই দেখার অপেক্ষা।

(ঢাকাটাইমস/২১ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :