সফটএক্সপোতে ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ০৯:৪৩

রাজধানীর কুড়িলের আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় চলছে তিন দিনের বেসিস সফটএক্সপো। গতকাল এক্সপোর দ্বিতীয় দিন আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়।

সরকারের আইসিটি বিভাগ এবং বেসিস স্টুডেন্টস ফোরামের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত আইসিটি ক্যারিয়ার ক্যাম্পে তিনটি অধিবেশনে ভাগ করা হয়। ইন্ডাস্ট্রি এবং একাডেমিয়ার সংযোগ সৃষ্টির লক্ষ্যে নিজ নিজ ক্ষেত্রে সফল তিন ব্যক্তিত্ব শিক্ষার্থীদের সাথে খোলামেলা কথা বলেন।

এতে উপস্থিত ছিলেন কাজি আইটির কান্ট্রি ডিরেক্টর জারা মাহবুব, অগমেডিক্সের জিএম জনাব রাশেদ নোমান এবং বোস্টন কনসালটিং গ্রুপের মালয়েশিয়ার ম্যানেজিং ডিরেক্টর জারিফ মুনীর।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এলআইসিটির প্রকল্প পরিচালক রেজাউল করিম, এনডিসি এবং বেসিস পরিচালক ও বেসিস স্টুডেন্টস ফোরামের আহ্বায়ক দিদারুল আলম।

পরবর্তীতে বেসিস স্টুডেন্টস ফোরাম আয়োজিত নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৮ তে বিশ্ব চ্যাম্পিয়নন টিম অলিকের সদস্যবৃন্দ এবং ব্লেজ টেকের সিইও আবদুল্লাহ জায়েদ নিজেদের সফলতার গল্প তুলে ধরেন।

এসময় বক্তব্য রাখেন প্রথম বাংলাদেশি ফ্রিল্যান্সার মিলওনিয়ার শরীফ মোহাম্মদ শাহজাহান।

বক্তারা বলেন, আইসিটি এমন একটি বিষয় যা ভালো করে শিখলে শুধু বাংলাদেশ নয় পৃথিবীর যেকোনো দেশেই এটা কাজে লাগবে এবং চাকরি পাওয়া সম্ভব। আমরা চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশ করেছি। এই শিল্প বিপ্লবের সঙ্গে আইওটি, রোবোটিক্স, ব্লক চেইন, এসে গেছে। আগামীতে এই সেক্টরে অনেক চাকরির সুযোগ রয়েছে। এই চাকরি পেতে হলে তরুণদের এখন থেকে যে কোনো একটি বিষয় ভালোমতো দক্ষ হতে হবে।

অনুষ্ঠানে বেসিস সফটএক্সপোর যাবতীয় আয়োজন এবং সফটএক্সপোতে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প উপলক্ষে আয়োজিত ক্যাম্পাস অ্যাক্টিভিশনের বিভিন্ন দিক তুলে ধরেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং বেসিস সফটএক্সপো ২০১৯-এর আহ্বায়ক ফারহানা এ রহমান।

(ঢাকাটাইমস/২১মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :