আইপিএল থেকে ছিটকে গেলেন লুঙ্গি

প্রকাশ | ২১ মার্চ ২০১৯, ১০:৫৭ | আপডেট: ২১ মার্চ ২০১৯, ১০:৫৮

ক্রীড়া ডেস্ক

দুইদিন পরেই মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের সবচেয়ে জমজমাট আসর আইপিএলের (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)। এর মাঝেই খারাপ খবর শুনতে হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে। ইনজুরির কারণে আইপিএল থেকে ছিটকে গেলেন তাদের দলের সদস্য প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডি।

লাইনআপের গুরুত্বপূর্ণ সদস্য হতে পারতেন। তবে আন্তর্জাতিক ম্যাচে নিজ দেশের হয়ে লঙ্কানদের বিপক্ষে পঞ্চম ওয়ানডে খেলার সময় ইনজুরির কবলে পড়েন তিনি। ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে অংশ নেওয়া নিশ্চিত করতে চার সপ্তাহের বিশ্রাম লাগবে লুঙ্গি এনগিডির। এরপর রিহ্যাব প্রোগ্রামের মধ্যে দিয়েও যেতে হবে।

দক্ষিণ আফ্রিকার দলীয় ম্যানেজার ডাক্তার মোহাম্মদ মুসাজি এক বিবৃতিতে বলেন, ‘নিউল্যান্ডসে শ্রীলঙ্কার বিপক্ষে বল করার সময় খারাপ অনুভব করেন লুঙ্গি এনগিডি। তিনি তৎক্ষণাৎ বোলিং করা বন্ধ করেন। স্ক্যান করে জানা গেছে তার মাংসপেশিতে গ্রেড ২ মাত্রায় টান পড়েছে। যা থেকে মুক্ত হয়ে বিশ্বকাপ খেলতে চার সপ্তাহ বিশ্রাম ও রিহ্যাবের প্রয়োজন হবে।’

মোহাম্মদ মুসাজির বিবৃতিতে এটা স্পষ্ট আইপিএলে আর দেখা যাচ্ছেনা তাঁকে। তবে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা দলের ভরসা হয়ে মাঠে ফিরবেন এই গতি তারকা। রাবাদাদের সঙ্গে গতির ঝড় তুলবেন ইংল্যান্ডের মাটিতে।

উল্লেখ্য, আগামী ২৩ মার্চ আসরের প্রথম ম্যাচেই রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর মুখোমুখি হবে ধনীর চেন্নাই সুপার কিংস।

(ঢাকাটাইমস/২১মার্চ/এইচএ)