বাঘাইছড়িতে সাত খুন তদন্তে ঘটনাস্থলে কমিটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৯, ১২:২০ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ১২:১৮
গুরুতর আহতদের হেলিকপ্টারে চট্টগ্রামে আনা হয়

ভোটগ্রহণ শেষে ফেরার পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে সাতজন নিহতের ঘটনায় রাঙামাটির বাঘাইছড়ির ঘটনাস্থল পরিদর্শনে গেছে সাত সদস্যের তদন্ত কমিটি।

বৃহস্পতিবার সকালে তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শনে আসেন। তারা স্থানীয় প্রশাসন, এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলছেন।

তদন্ত কমিটির নেতৃত্ব দিচ্ছেন স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী। তিনি জানান, এই ঘটনা কেন ঘটেছে, ভবিষ্যতে যেন না ঘটে এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যাপারে তারা সুপারিশ করবেন।

এছাড়া ওই ঘটনার সময় আইনশৃঙ্খলা বাহিনী প্রতিরোধে কী ভূমিকা রেখেছে, ভোটকেন্দ্রে কোনো গোলযোগ হয়েছিল কি না এসব ব্যাপারে তারা জানার চেষ্টা করবেন। ভিকটিমদের সঙ্গে কথা বলবেন বলেও জানান তদন্ত কমিটি প্রধান।

কমিটির অন্য সদস্যরা হলেন- রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) মেজর পদমর্যাদার একজন কর্মকর্তা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের যুগ্ম সচিব পদমর্যাদার একজন, রাঙামাটি জেলা পরিষদ এবং আনসার-ভিডিপির প্রতিনিধি। এই কমিটিকে ১০ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

গত সোমবার দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হয় বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন। নির্বাচনে দিনভর দায়িত্বপালন শেষে নির্বাচনী সরঞ্জামসহ উপজেলার সাজেকের কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ছেড়ে গাড়িবহর নিয়ে উপজেলা সদরে ফিরছিলেন, নির্বাচনী কর্মকর্তা, কর্মচারী ও নিরাপত্তাকর্মীদের দল। সে সময়েই নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারীদের বহনকারী দুটি জিপগাড়ি লক্ষ্য করে অতর্কিত এলোপাতাড়ি গুলিবর্ষণ করে অজ্ঞাত বন্দুকধারীরা। এতে সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ সাতজন নিহত হন। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

(ঢাকাটাইমস/২১মার্চ/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :