ক্রাইস্টচার্চ হামলা

জুমার জন্য প্রস্তুত হচ্ছে আল নুর ও লিনউড মসজিদ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ১২:৪২
ক্রাইস্টচার্চের আল নুর মসজিদ

কাল শুক্রবারের জুমার নামাজের জন্য প্রস্তুত করা হচ্ছে গত শুক্রবারে খ্রিষ্টান সন্ত্রাসী ব্রেন্টন টারান্টের হামলার শিকার হওয়া নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর ও লিনউড মসজিদ।  রক্তের বন্যা বয়ে যাওয়া মেঝে ও বুলেটে জর্জরিত দেয়াল মেরামত করে নতুন করে রং করা হচ্ছে। খবর রয়টার্সের।

ভয়বাহ সন্ত্রাসী হামলার এক সপ্তাহ পর এই দুটি মসজিদে জুমার নামাজের জন্য ফের একত্রিত হবে মুসলিমরা। এসময় তাদেরকে কড়া পাহারা দেবে সেখানকার পুলিশ ও স্থানীয়রা।

এক সপ্তাহ আগে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ভয়াবহ এ হামলায় ৫০ জন নিহত হন। তাদের স্মরণে শুক্রবার  জাতীয়ভাবে আজান সম্প্রচার করা হবে। এছাড়া শুক্রবার দুই মিনিটের জন্য থেমে যাবে গোটা নিউজিল্যান্ড।

বৃহস্পতিবার এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, “শুক্রবার জুমার নামাজ পড়তে আসা লোকজনকে ভরসা দিতে আগামীকাল আমাদের উচ্চ উপস্থিতি থাকবে। অপরাধ সংঘটনের স্থান থেকে উপযুক্ত সব প্রমাণ সংগ্রহ করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশ, আমাদের ক্ষমতার সবটুকু দিয়ে সবকিছু করছি যেন যত দ্রুত সম্ভব লোকজনকে মসজিদটিতে ফিরে আসার অনুমতি দিতে পারি আমরা।”

আক্রান্ত আল নুর ও নিকটবর্তী লিনউড মসজিদ, দুটিই খুলে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। আল নুর মসজিদে কয়েক হাজার নামাজি উপস্থিত হবে বলে ধারণা করা হচ্ছে, এখানেই সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটেছিল।

ঢাকা টাইমস/২১মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :