একবারে ১২ লিটার আখের রস পান মিশরীয় যুবকের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ১২:৫২

আপনি কি ১২ লিটার আখের রস একবারে খেতে পারবেন? মিশরের এক আখের রস বিক্রির দোকানের মালিক সাধারণ জনগণের কাছে এমন প্রশ্ন করছিলেন। যারা আগ্রহ প্রকাশ করছিলেন তাদের তিনি এই মিষ্টি রস খাওয়ার চ্যালেঞ্জ গ্রহণের আহ্বান করছিলেন।

দোকানের মালিকের ঘোষণা অনুযায়ী, এই চ্যালেঞ্জে জয়ী হলে মিলবে ৫.৭৩ ডলার (প্রায় সাড়ে চারশ টাকা)। কিন্তু কেউ চ্যালেঞ্জ গ্রহণ করার পর হেরে গেলে তাকে একই পরিমাণ অর্থ দিতে হবে।

এই চ্যালেঞ্জ গ্রহণ করেই জয়ী হয়েছেন বারা আল হাদি নামের এক যুবক। রয়টার্সকে তিনি বলেন, ‘আমার মনে হয় যে কেউই এই এক জগ আখের রস পান করে শেষ করতে পারবে। আমি এটি শেষ করেছি। আমি এটি শেষ করেছি’। এরপর পরবর্তীতে যিনি জয়ী হবেন তাকে অগ্রিম স্বাগত জানান হাদি।

এখন ওই দোকানে চলছে দলীয় চ্যালেঞ্জ। যেখানে তিন জনের একটি দলকে তিন জগ আখের রস খেতে হবে। দলীয় চ্যালেঞ্জে জয়ী হতে পারলে আগামী ছয়মাস ফ্রিতে আখের রস খাওয়ার টিকিট পাবেন তারা। তার দোকানের সামনে চ্যালেঞ্জ গ্রহণকারীদের ভিড় বেড়েই চলেছে। তাদের মধ্যে খুব কম লোকই এই চ্যালেঞ্জে জয়ী হতে পারেন।

১৯৫৯ সালে এই আখের রসের দোকান চালু হয়। তবে এটি বিখ্যাত হয়েছে মাত্র চার বছর আগে। কারণ, চার বছর আগেই এমন চ্যালেঞ্জ এনেছে দোকানটি। মিশরে আখের রস অত্যন্ত জনপ্রিয়। প্রতিবছর ৩০ লাখ টন আখ উত্পাদন করে দেশটি।

ঢাকা টাইমস/২১মার্চ/একে

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :