কী করতে চান আগেভাগে জানান প্রধানমন্ত্রী: রিজভী

প্রকাশ | ২১ মার্চ ২০১৯, ১৩:৫৩ | আপডেট: ২১ মার্চ ২০১৯, ১৮:০২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনা ভোটে আজীবন ক্ষমতায় থাকার ‘খোয়াব’ দেখছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, শেখ হাসিনা আসলে কী করতে চান সেটা তিনি আগেভাগে জানিয়ে দেন।

বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এই আহ্বান জানান।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের সূত্র ধরে রিজভী বলেন, ‘তিনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবর্তিত বাকশাল থাকলে নির্বাচন নিয়ে কোনো বির্তক থাকত না, প্রশ্ন উঠত না। বাকশাল ছিল সর্বোত্তম পন্থা। প্রধানমন্ত্রীর কথায় প্রমাণ পাওয়া যাচ্ছে, একদলীয় স্বৈরতান্ত্রিক বাকশাল পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে মরহুম শেখ মুজিবুর রহমানের মতো বিনাভোটে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় আজীবন ক্ষমতায় থাকার খোয়াব দেখছেন শেখ হাসিনা। তিনি আগে-ভাগে জানিয়ে দেন তিনি কী করতে চাচ্ছেন।’

রিজভী বলেন, ‘বাকশালের ভোট কোথায়? বাকশাল মানে তো একদলীয় ব্যবস্থা। তার মানে আওয়ামী সরকার ও তার যে প্রধান জনগণকে একেবারে বেকুব, একেবারে বোকা মনে করে। উনি মনে করেন, তার অবৈধ ক্ষমতার জোরে যা ইচ্ছা বলবেন, সেটাই মানুষ বিশ্বাস করবে।’

কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসা দেয়া হচ্ছে না এমন অভিযোগ করে রিজভী বলেন, ‘চিকিৎসার অভাবে গুরুতর অসুস্থ ৭৪ বছরের একজন নারী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রহসনমূলক বিচারের জন্য কারাগারে স্থাপিত মিডনাইট ইলেকশনের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্যাঙ্গারু আদালতে টেনে-হিঁচড়ে প্রায় প্রতিদিনই হাজির করা হচ্ছে।’ খালেদাকে মুক্তি এবং চিকিৎসার ব্যবস্থা না করলে সরকারকে এর মাশুল দিতে হবে বলে হুঁশিয়ারি দেন বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২১মার্চ/জেবি)