আন্দোলন স্থগিতের মধ্যেই বিইউপির শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৯, ১৭:২২ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ১৭:২০

সহপাঠীর মৃত্যুর প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন এক সপ্তাহের জন্য স্থগিত করা হলেও কর্তৃপক্ষকে চাপে রাখতে আজ বৃহস্পতিবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) কিছু শিক্ষার্থী সড়কে মানববন্ধন করেছেন। তাদের সঙ্গে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) শিক্ষার্থীরাও অংশ নেন।

রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত নামের বাসের চাপায় বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে গত দুই দিন সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তার সহপাঠীরা। বুধবার একই দাবিতে রাজধানীর অনেক জায়গায় বিভিন্ন অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও বিক্ষোভ করে। পরে ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) মেয়রের সঙ্গে বৈঠকে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে কর্মসূচি এক সপ্তাহের জন্য স্থগিত করেন শিক্ষার্থীরা।

এই ঘোষণার মধ্যেই বৃহস্পতিবার যমুনা ফিউচার পার্কের সামনে মানববন্ধন করেন কিছু শিক্ষার্থী। দুপুর পৌনে ১২টার দিকে শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে এই মানববন্ধন শুরু হয়।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে বিইউপি ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) এই শিক্ষার্থীরা প্রগতি সরণি থেকে বসুন্ধরা আবাসিক এলাকায় ঢোকার মুখে সড়কে এসে জড়ো হন। এ সময় সেখানে দায়িত্ব পালনরত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে তারা কথা বলেন।

জানা গেছে, শিক্ষার্থীদের পুলিশ সড়কে অবস্থান না নেওয়ার অনুরোধ করলে তারা মানববন্ধন করার সিদ্ধান্ত নেয়। আন্দোলন স্থগিতের পরও কর্মসূচি চালানোর কারণ হিসেবে এআইইউবির একজন ছাত্র বলেন, ‘আমরা আন্দোলন চালিয়ে যাব। আন্দোলন না থাকলে কোনো দাবি আদায় হবে না। কর্তৃপক্ষ চাপ অনুভব করবে না।’

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীদের হাতে জাতীয় পতাকা এবং বিভিন্ন দাবিসংবলিত প্ল্যাকার্ড ছিল। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আবরারকে চাপা দেওয়া বাসের চালকের মৃত্যুদণ্ড দাবি করেন। তারা সড়কে শৃঙ্খলা ফেরাতে সরকারের প্রতি আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২১মার্চ/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :