নন-এমপিও শিক্ষকদের অবস্থান

এবার প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ছাড়া ফিরব না

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৯, ১৯:১৭ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ১৯:০৬

এমপিওভুক্তির দাবি জানাতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য পদযাত্রা করতে না পেরে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নিয়েছেন সারা দেশ থেকে আসা নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না করে তারা মাঠ ছাড়বেন না বলে জানিয়েছেন শিক্ষক নেতারা।

আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটার দিকে প্রেসক্লাবের সামনের অবস্থানে কয়েকজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে খুলনার সোনার তরী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শোভা রানীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এর আগে নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা করেন শিক্ষক-কর্মচারীরা। কিন্তু পুলিশের বাধার মুখে তারা প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নেন।

গতকাল বুধবার সারা দেশ থেকে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা প্রেসক্লাবের সামনের সড়কে সমবেত হন।

এমপিওভুক্তির দাবিতে গত বছর রাজধানীতে অবস্থান কর্মসূচি পালন করে নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশন। পরে সরকারের হয়ে বিভিন্নজনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে তারা কর্মসূচি স্থগিত করে বাড়ি ফিরে যান।

এক বছরে আশ্বাস বাস্তবায়িত না হওয়ায় আবার রাজধানীতে কর্মসূচি নিয়ে নেমেছে নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশন। সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় বলেন, ‘২০১৮ সালের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিব এসে আমাদের জানান, প্রধানমন্ত্রী দাবি মেনে নিয়েছেন। অনশন ভেঙে আমাদের ঘরে ফিরে যেতে বলেছেন।’

এবার প্রধানমন্ত্রীর কাছ থেকে সরাসরি আশ্বাস না পেয়ে ফিরবেন না বলে জানান সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী। তিনি বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাই, তাকে আমাদের কথা জানাতে চাই।’

(ঢাকা্টাইমস/২১মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :