ডাকসু নির্বাচন: অনিয়ম তদন্তে অবশেষে কমিটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৯, ২০:৪৮ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ১৯:৩৪

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অনিয়মের অভিযোগের মুখে অবশেষে সাত সদস্যের একটি তদন্ত কমিটি করেছে ঢাবি কর্তৃপক্ষ। সাত কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাবি উপাচার্য মো. আখতারুজ্জামান এ কমিটি গঠন করে দেন বলে ঢাবি জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানুকে আহ্বায়ক করে সহকারী প্রক্টর মো. মাকসুদুর রহমানকে সচিব করা হয়েছে কমিটির। আর সদস্য হিসেবে রয়েছেন জীববিজ্ঞান অনুষদের ডিন মো. ইমদাদুল হক, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ মো. মহিউদ্দিন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান শফিক উজ জামান, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ হুমায়ুন কবির এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের শারমিন রুমি আলীম।

প্রায় তিন দশক পর ১১ মার্চ ডাকসু ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে একযোগে ভোটগ্রহণ হয়। তবে এ নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ভোট প্রত্যাখ্যান করে বেশ কয়েকটি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। এ প্রেক্ষাপটে তারা পুনর্নির্বাচনও দাবি করছেন।

ঢাকাটাইমস/২১মার্চ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :