উপজেলায় একদলীয় ভোটে ভোটার কম: বি. চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০১৯, ২০:৪৭ | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ২০:৪৪
ফাইল ছবি

চলমান উপজেলা পরিষদ নির্বাচন একদলীয় হচ্ছে এবং ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি খুবই কম বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি আশঙ্কা প্রকাশ করেছেন, এই  ভোটবিমুখতা গণতান্ত্রিক ভবিষ্যৎকে অনিশ্চিত করবে।

আজ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ শরীয়াহ আন্দোলনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভায় এ আশঙ্কা প্রকাশ করেন তিনি।

বি. চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর রাজনীতির লক্ষ্য ছিল গণতান্ত্রিক দেশ গড়ার, মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা। এখন দেশে ভোট দেওয়ার অধিকার আছে কি না, সেটা ভাবনার বিষয়।’

সরকারের উদ্দেশে বিরোধী দলকে রাজনীতি করার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়ে যুক্তফ্রন্টের চেয়ারম্যান বলেন, বিরোধী দল ছাড়া গণতন্ত্র সম্পূর্ণ হয় না।

গত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী জোটের শরিক বিকল্পধারার প্রধান বলেন, সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হলেও উপজেলা নির্বাচনে প্রতিযোগিতা ছিল এক দলের মধ্যে সীমাবদ্ধ। ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম।

বাংলাদেশ শরীয়াহ আন্দোলনের প্রতিষ্ঠাতা আমির মুহম্মদ মাসুম বিল্লাহর সভাপতিত্বে এবং সংগঠনটির আমির শাহাদাত হোসাইনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন যুক্তফ্রন্টের প্রধান সমন্বয়ক গোলাম সারোয়ার মিলন, বিএলডিপির চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ প্রমুখ।

(ঢাকাটাইমস/২১মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :