হাইপেরিয়ান বিল্ডার্সের এমডি শামসুল

চেক ডিজঅনার মামলায় কারাগারে

আদালত প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ২১:০১

ডেভেলপার কোম্পানি হাইপেরিয়ান বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামসুল আলমকে চেক ডিজঅনারের মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

যমুনা ব্যাংকের ওই মামলায় এক বছরের কারাদণ্ডপ্রাপ্ত এ আসামিকে বৃহস্পতিবার পরোয়ানামূলে গ্রেপ্তার করে পুলিশ। পরে ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে হাজির করা হয়। আসামিপক্ষের আইনজীবী ভূঁইয়া ইসলাম আপিলের শর্তে জামিনের আবেদন জানান। শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

মামলার নথি থেকে জানা গেছে, শামসুল আলম ও তার স্ত্রী শাহনাজ আলম যমুনা ব্যাংকের মিরপুর শাখা থেকে ২০১০ সালের ১৯ অক্টোবর ৭ কোটি টাকা ঋণ নেন। যা ২০১৭ সালের ১ আগস্ট পর্যন্ত সুদ-আসলে ১১ কোটি ৭৬ লাখ ১০ হাজার ৯৭০ টাকা হয়। ওই টাকা পরিশোধে তারা ওই বছরের ১ আগস্ট ৪ কোটি ৭৬ লাখ ২০ হাজার টাকার চেক  দেন, যা একই বছরের ৮ আগস্ট ডিজঅনার হয়। ওই ঘটনায় লিগ্যাল নোটিশ দেওয়ার পরও টাকা দিয়ে চেক ফিরিয়ে না নেওয়ায় ২০১৭ সালের ২১ সেপ্টেম্বর আদালতে মামলাটি করেন যমুনা ব্যাংকের মিরপুর শাখার জেনারেল অফিসার মিনহাজুল ইসলাম।

গত বছরের ২৫ জুন আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে বিচার শুরু করেন আদালত। সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে ওই বছরের ৩০ আগস্ট ঘোষিত রায়ে শামসুল আলম ও তার স্ত্রী শাহনাজ আলমের এক বছর করে কারাদণ্ড এবং ৪ কোটি ৭৬ লাখ ২০ হাজার টাকা জরিমানা হয়।

(ঢাকাটাইমস/২১মার্চ/ জেডআর/এআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :