রাঙামাটির ৮ হত্যাকাণ্ড: ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটি

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০১৯, ২২:৪৫
ফাইল ছবি

রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচনী কর্মকর্তাসহ সাতজনকে গুলি করে হত্যার ঘটনায় গঠিত তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে ঘটনাস্থল নয় মাইল এলাকা পরিদর্শন করেন তদন্ত কমিটির সদস্যরা।

তদন্ত কমিটির প্রধান স্থানীয় সরকার বিভাগের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তীর নেতৃত্বে কমিটির অন্য ৬ জন সদস্য সাথে ছিলেন। তারা বাঘাইছড়ি উপজেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় ব্যক্তি, ক্ষতিগ্রস্ত স্বজন ও হামলার প্রত্যক্ষদর্শীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

পরে সাংবাদিকদের সাথে কথা বলে তদন্ত কমিটির প্রধান দীপক চক্রবর্তী। এ সময় তিনি বলেন, এ ঘটনা পূর্ব পরিকল্পিত হতে পারে। ক্ষতিগ্রস্তদের জন্য যা যা করণীয় তা করবে সরকার। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

গত সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাচনের দায়িত্ব পালন শেষে বাঘাইছড়িতে ফিরছিলেন কংলাক, রুইলুই, মাচালং ভোট কেন্দ্রের দায়িত্বপালন করা নির্বাচনী কর্মকর্তা ও নিরাপত্তা বাহিনীরা। তাদের গাড়ি বহর দিঘিনালা-বাঘাইছড়ি সড়কের ৯ কিলো এলাকায় পৌঁছলে সন্ত্রাসীরা এলোপাতাড়ি ব্রাশফায়ার করে। এতে ৬ জন নিহত ও চট্টগ্রাম নেওয়ার পথে ১ জন নিহত হন। আহত হন আরো ১৭ জন। এদের চট্টগ্রাম ও ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর ঘটনার একদিন পর বিলাইছড়ির ফারুয়ায় গুলি করে খুন করা হয় উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে। এ সময় সুরেশ কান্তি পরিবার নিয়ে ইঞ্জিন চালিত নৌকা যোগে ফারুয়া থেকে বিলাইছড়ি সদরে আসছিলেন।

এদিকে সাত হত্যাকাণ্ডের প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার সকালে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে স্থানীয় আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদ।

এ সময় আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের আইনের আওতায় আনা না হলে হরতাল অবরোধের মতো কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন বক্তারা। ওই হত্যাকাণ্ডের জন্য বক্তারা পার্বত্য আঞ্চলিক দল ইউপিডিএফ ও জেএসএস মূল দলকে দায়ী করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, বাঘাইছড়ি পৌর মেয়র জাফর আলী, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অব্দুর ছবুর, সাবেক কমান্ডার আজিজুর রহমান।

ওই হত্যাকাণ্ডের ঘটনায় বুধবার সন্ধ্যায় বাঘাইছড়ি থানায় পুলিশ বাদী হয়ে ৪০-৫০জন অজ্ঞাত আসামি করে একটি মামলা করেছে।

ঢাকাটাইমস/২১মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :