জাবি সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি আদনান ফাহাদ

জাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৯, ০০:০৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ।

বৃহস্পতিবার দুপুরে বিভাগের সভাপতির কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। অভিষেক অনুষ্ঠানে নতুন সভাপতির কাছে দায়িত্ব হস্তান্তর করেন সদ্য বিদায়ী সভাপতি সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মল। দায়িত্ব হস্তান্তরকালে বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আগামী তিন বছরের জন্য সভাপতির দায়িত্ব পালন করবেন শেখ আদনান ফাহাদ। এর আগে সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার ম-ল ২০১৬ সালের ২০ মার্চ থেকে সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

দায়িত্ব গ্রহণের পর সহকর্মী ও শিক্ষার্থীদের সহযোগিতা কামনা শেখ আদনান ফাহাদ বলেন, ‘বিভাগ যেভাবে এগিয়ে যাচ্ছে আমি সে ধারা ধরে রাখতে চাই। একই সাথে একাডেমিক কার্যক্রম পরিচলনার পাশাপাশি আমার লক্ষ্য থাকবে এই বিভাগকে আন্তর্জাতিক মানে উন্নিত করা।’

শেখ আদনান ফাহাদ ২০১১ সালের ১৭ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগে প্রভাষক পদে যোগদান করেন।

১৯৮১ সালের ১২ এপ্রিল তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কালীকচ্ছ গ্রামে জন্মগ্রহণ করেন। কালিকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৮ সালে কৃতিত্বের সঙ্গে মাধ্যমিক (এসএসসি) পাশ করেন।

২০০০ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাশ করেছেন ঢাকা কলেজ থেকে। এরপর ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ২০০৪ সালে স্নাতক (সম্মান) এবং ২০০৫ সালে ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) রিপোর্টার হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। সর্বশেষ ২০০৯-২০১২ সাল পর্যন্ত সুনামের সাথে কাজ করেছেন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইংয়ে।

ঢাকাটাইমস/২২মার্চ/ ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :