শিক্ষা, সংস্কৃতি বিনিময়ে চীনের মেডিকেলের সঙ্গে চুক্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৯, ০৯:০১

শিক্ষা, সংস্কৃতি বিনিময়ের জন্য চীনের সাউথইস্ট মেডিকেল কলেজ বাংলাদেশের বারিন্দ মেডিকেল কলেজের সঙ্গে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর করা হয়েছে।

২০ মার্চ বুধবার সন্ধ্যায় রাজধানীর স্থানীয় একটি হোটেলে উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধি দলের এক বৈঠক শেষে এই চুক্তি স্বাক্ষর হয়।

এতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন সাউথইস্ট মেডিকেল কলেজ জেনারেল সেক্রেটারি লিও বিন এবং বারিন্দ মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ড. বি কে ডাম।

উভয় মেডিকেল কলেজের মধ্যে সম্পর্ক স্থাপনে সহযোগিতা করেন বাংলাদেশের উচ্চ শিক্ষা পরার্শক প্রতিষ্ঠান সানজেন ইন্টারন্যাশনাল এবং ভারতীয় প্রতিষ্ঠান সরস্বতী অনলাইন ডট কম।

চুক্তি স্বাক্ষরকালে উভয় প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সরস্বতী অনলাইন ডট কম এর ড. পার্থ সারথী গাঙ্গুলি সাংবাদিকদের জানান, বারিন্দ মেডিকেল কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা চীনের সাউথইস্ট মেডিকেল কলেজ পড়াশুনা এবং পাঠদানে যেতে পারবে, ওখান থেকেও শিক্ষক ও শিক্ষার্থীরা এখানে আসতে পারবেন। শুধু শিক্ষাই নয় সংস্কৃতি বিনিময়ে ভ’মিকা রাখবে এই চুক্তি স্বাক্ষর।

সানজেনের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল হক জানান, চীনের অনেক শিক্ষার্থী বাংলাদেশের মেডিকেলে পড়ার আগ্রহ রয়েছে। আবার বাংলাদেশিরাও ওখানে যাচ্ছেন। এই চুক্তির ফলে আরো বৃহৎ পরিসরে উভয় দেশের শিক্ষার্থীরা মেডিকেলে পড়াশুনার সুযোগ পাবে

(ঢাকাটাইমস/২২মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :