ফের বিজেপির প্রার্থী বাবুল, প্রথমবার লকেট

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৯, ১০:০২

আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় সাংবাদিক বৈঠক করে লোকসভা ২০১৯-এর জন্য প্রথম দফায় ১৮২ জনের প্রার্থী তালিকা ঘোষণা করেন দলটির নির্বাচক কমিটির সদস্য ও মন্ত্রী জেপি নাড্ডা।

বিজেপি ঘোষিত ১৮২ প্রার্থীর মধ্যে ২৮ জন পশ্চিম বাংলার। তার মধ্যে আবার দুইজন তারকা। একজন বিজেপি সরকারের বর্তমান এমপি ও প্রতিমন্ত্রী গায়ক বাবুল সুপ্রিয়। অন্যজন অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়।

এর মধ্যে লকেট এই প্রথমবার বিজেপি সরকারের প্রার্থী হলেন। তাকে প্রার্থী করা হয়েছে হুগলী থেকে। এ রাজ্যে তাকে তৃণমূলের কোনো প্রার্থীর সঙ্গে লড়াই করতে হবে সেটা জানা যায়নি।

২০১৫ সাল থেকে বিজেপির রাজনীতির সঙ্গে জড়িত লকেট। গত চার বছর অনেক খাটাখাটুনি করেছেন তিনি দলের হয়ে ভোটে লড়ার জন্য। প্রথমবারের মতো প্রার্থী হয়ে সেই ইচ্ছা পূরণ হলো নায়িকার। এবার সংসদ সদস্য হতে পারলেই তার ষোলোকলা পূর্ণ হবে।

অন্যদিকে বলিউড গায়ক বাবুল সুপ্রিয় ২০১৪ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের আসানসোল থেকে এমপি নির্বাচিত হন। এরপর ওই বছরের ৯ নভেম্বর নরেন্দ্র মোদি সরকার তাকে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেন ‘Ministry of Arban Development and Ministry of Housing and Urban Poverty Alleviation-এ।

২০১৬ সালের ১২ জুলাই মন্ত্রণালয় পরিবর্তন করে বাবুলকে Heavy Industries and Public Enterprises-এ দায়িত্ব দেয়া হয়। এখনও তিনি এই দায়িত্ব পালন করে যাচ্ছেন।

সফল মন্ত্রী বাবুলকে এবারও আসানসোল থেকে প্রার্থী করেছে ক্ষমতাসীন দল বিজেপি। তাকে এবার লড়াই করতে হবে অভিনেত্রী মুনমুন সেনের সঙ্গে। কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের মেয়ে মুনমুন গতবার বাকুড়া থেকে প্রার্থী হয়েছিলেন। সেখানে তিনি বিপুল ভোটে জয়ী হয়েছিলেন।

তৃণমূল কংগ্রেসের সভাপতি মমতা ব্যানার্জি এবার মুনমুনকে প্রার্থী করেছেন আসানসোলে। এ নিয়ে গত সপ্তাহের মঙ্গলবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পরই মুনমুনকে খোঁচা মেরেছেন বাবুল। অবশ্য তার উপযুক্ত জবাবও তিনি পেয়েছেন মমতা ব্যানার্জির কাছ থেকে। কাজেই দুই হেভিওয়েট প্রার্থী বাবুল ও মুনমুনের লড়াই যে জমবে ভালো তা আন্দাজ করাই যায়।

ঢাকাটাইমস/২২মার্চ/এএইচ     

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :