জেনেভা ক্যাম্পে অভিযানে শতাধিক মাদক কারবারি আটক

প্রকাশ | ২২ মার্চ ২০১৯, ১১:৫৪ | আপডেট: ২২ মার্চ ২০১৯, ১৪:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী বিশেষ অভিযানে শতাধিক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

অভিযান শেষে সাংবাদিকদের এ কথা জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

এর আগে শুক্রবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই অভিযান চলে বেলা ১১টায় পর্যন্ত। অভিযানের নেতৃত্ব দেয় র‌্যাব-২। সঙ্গে সংস্থাটির বিভিন্ন ইউনিট যৌথভাবে অভিযানে সাহায্য করে। র‌্যাবের আট শতাধিক সশস্ত্র সদস্য এই অভিযানে অংশ নেন। জেনেভা ক্যাম্পের প্রায় ১৩টি স্পটে অভিযান চালানো হয়।

মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল আগের অভিযা‌নে যেসব মাদক কারবারি আটক হয়েছিল তারা জা‌মি‌নে বের হয়ে আবা‌রো মাদক ব্যবসা কর‌ছে। এমনকি মাদক প‌রিবহন বা ব্যবসার কাজে শিশু‌দের কা‌জে লাগা‌চ্ছে। এমন খবরে র‌্যাবের সশস্ত্র সদস্যরা জেনেভা ক্যাম্পের চারপাশে ঘিরে ফেলে। পরে  ভেতরে মাদক ব্যবসায়ীদের তল্লাশি করে। যাদের কাছে মাদক পাওয়া গেছে তাদেরকে আটক করা হয়েছে। অভিযানে র‌্যাবের ডগ স্কোয়াড ও বোম ডিসপোজাল ইউনিটসহ  বেশ কয়েকটি ইউনিটের সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়। এসময় বিপুল প‌রিমাণ ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে প্রায় ১০০ জনকে।’

মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প মাদক বিক্রির জন্য সব সময় কুখ্যাত। এখানে নানা সময় অভিযান চালাতে গিয়ে বিপাকে পড়তে হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কারণ, মাদক বিক্রেতারা এতটাই সংঘবদ্ধ যে, তারা একজোট হয়ে নানা সময় হামলাও করেছে সরকারি বাহিনীর ওপর।

গত বছরের ২৬ মে র‌্যাবের একটি যৌথ অভিযান চলে মোহাম্মদপুরের এই জেনেভা ক্যাম্পে। এ সময় ৫০০ জনকে আটক করে নিয়ে যাওয়া হলেও পরে যাচাই-বাছাই শেষে ১৫৩ জনকে গ্রেপ্তার দেখিয়ে বাকিদের ছেড়ে দেয়া হয়।

(ঢাকাটাইমস/২২মার্চ/এসএস/জেবি)