‘চলচ্চিত্র নির্মাণ কর্মশালা’ শুরু শনিবার

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০১৯, ১২:৩৩ | প্রকাশিত : ২২ মার্চ ২০১৯, ১২:৩০

বাংলাদেশ শিল্পকলা একাডেমী এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি আয়োজিত ‘চলচ্চিত্র নির্মাণ কর্মশালা ২০১৯’ শুরু হচ্ছে আগামীকাল শনিবার থেকে। এদিন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে সন্ধ্যা ছয়টায় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান হবে।

২০১২ সাল থেকে প্রতি বছর বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি যৌথভাবে ‘চলচ্চিত্র নির্মাণ কর্মশালা’র আয়োজন করে আসছে। এবারের আয়োজনেও তারা রয়েছে।

ছয় মাস মেয়াদী এই কর্মশালায় স্বাধীন ধারায় চলচ্চিত্র নির্মাণে উৎসাহী তরুণদের চলচ্চিত্র নির্মাণের তত্ত্বীয় ও কারিগরি প্রশিক্ষণ দেয়া হবে। এই কর্মশালার মাধ্যমে মূলত স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণ ও নির্মাণ বিষয়ক শিক্ষা ও প্রণোদনা দেয়া হয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি থাকবেন চলচ্চিত্রকার ও চলচ্চিত্র শিক্ষক হায়দার রিজভী, সৈয়দ সালাহউদ্দীন জাকী, চলচ্চিত্র শব্দ-প্রকৌশলী ও নির্মাতা রতন পাল এবং চলচ্চিত্র গবেষক ও সমালোচক অধ্যাপক ফাহমিদুল হক।

অনুষ্ঠানে প্রারম্ভিক আলোচনা করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি ও কর্মশালা পরিচালক বেলায়াত হোসেন মামুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ২০১৮ সালে অস্কার, ভেনিস ও গোল্ডেন গ্লোব পুরস্কারে সেরা চলচ্চিত্র হিসেবে পুরস্কৃত মেক্সিকান চলচ্চিত্রকার আলফনসো কুয়ারন নির্মিত চলচ্চিত্র ‘রোমা’ প্রদর্শিত হবে। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

ঢাকাটাইমস/২২মার্চ/এজেড/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :