এক ওভারে ছয় ছক্কা, ২৫ বলে সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৯, ১৫:২৫

শুনলে হয়তো অবাক হবেন। কিন্তু বিষয়টা সত্য। বৃহস্পতিবার দুবাইয়ে একটি টি-১০ ম্যাচে মাত্র ২৫ বলে সেঞ্চুরি করেছেন ইংল্যান্ডের ২০ বছর বয়সী ক্রিকেটার উইল জ্যাকস। ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে সারের হয়ে ৩০ বলে ১০৫ রান করেন তিনি। এই ইনিংস খেলার পথে তিনি ৮টি চার মারেন ও ১১টি ছক্কা হাঁকান। এর মধ্যে তিনি একটি ওভারে ছয়টি ছক্কা হাঁকান। ১০ ওভারে তিন উইকেটে সারের সংগ্রহ দাঁড়ায় ১৭৬ রান। জবাবে ল্যাঙ্কাশায়ার ৯ উইকেটে ৮১ রান করে।

ম্যাচটি স্বীকৃত কোনো ম্যাচ ছিল না। এটি প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচ ছিল। স্বীকৃত ম্যাচ না হওয়ায় উইল জ্যাকসের এমন দুর্দান্ত ইনিংসটি রেকর্ড বইয়ে উঠবে না। এটি যদি স্বীকৃত কোনো ম্যাচ হতো তাহলে যেকোনো ধরনের ফরম্যাটে এটি হতো দ্রুততম সেঞ্চুরি।

জ্যাকসের এই ইনিংসটি ছাড়িয়ে যেতো ক্রিস গেইলের ৩০ বলের সেঞ্চুরির ইনিংসটিকে। ২০১৩ সালে আইপিএলের ম্যাচে ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন গেইল। যেকোনো ধরনের স্বীকৃত ক্রিকেটে গেইলের ওই সেঞ্চুরিটিই এখন পর্যন্ত দ্রুততম।

এই ইনিংস খেলার পর উইল জ্যাকস বলেন, ‘প্রথম বল থেকেই আমি শট খেলতে চেষ্টা করেছি। প্রথম কয়েক ওভার পর আমি প্রতিটি বলে ছক্কা হাঁকাতে চেয়েছিলাম। পরপর চারটি ছক্কা হাঁকানোর পর মনে করেছিলাম, ছয় বলে ছয়টি ছক্কা হাঁকানো সম্ভব। আমি এর আগে কখনো আমি এটি পারিনি। কিন্তু এখানে করতে পেরে ভালো লাগছে।’

(ঢাকাটাইমস/২২ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :