ডাকসুর দায়িত্ব নিচ্ছেন ভিপি নুর

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০১৯, ২১:৪৪ | প্রকাশিত : ২২ মার্চ ২০১৯, ১৭:৩৪
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন দায়িত্ব গ্রহণ করবেন। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নীতিগতভাবে এ সিদ্ধান্ত নিয়েছে।

আজ শুক্রবার বিকাল সাড়ে তিনটার দিকে মধুর ক্যান্টিনে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন কোটা আন্দোলনের নেতৃত্ব দেওয়া ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

পরে মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে নুরুল হক নুর নিজেও তার দায়িত্ব নেয়ার কথা সাংবাদিকদের জানান। 

আগামীকাল শনিবার (২৩ মার্চ) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে নবনির্বাচিত ডাকসুর কার্যকরী সভা বসবে। এ সভায় অন্য নেতাদের সঙ্গে ভিপির দায়িত্ব গ্রহণ করবেন নুরুল হক নুর।

শিক্ষার্থীদের চাওয়া-পাওয়াকে প্রাধান্য দিয়ে ডাকসুর দায়িত্ব নিচ্ছেন জানিয়ে নুর সংবাদ সম্মেলনে বলেন, ‘আগামীকাল ডাকসুর কার্যকরী সভায় আমরা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করব৷ পুনর্নির্বাচনের দাবিসহ শিক্ষার্থীদের অন্য যেসব সমস্যা রয়েছে, সেগুলো সমাধান করতে আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলন-সংগ্রাম চলবে।’

নুর বলেন, ‘ডাকসুর পুনর্নির্বাচনের চাওয়া আমাদের বরাবরের মতোই রয়েছে৷ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনিয়ম এবং ডাকসু নির্বাচনের অনিয়মের বিরুদ্ধে আন্দোলন আরও বেগবান করার জন্য আমরা দায়িত্ব নিচ্ছি৷ বিশ্ববিদ্যালয়ের যেসব অঙ্গসংগঠন বা কথা বলার জায়গা রয়েছে, সেসব জায়গায় অনিয়ম নিয়ে কথা বলতেই আমরা দায়িত্ব নিচ্ছি৷'

২৮ বছর পর গত ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে হারিয়ে ভিপি পদে নির্বাচিত হন নুরুল হক নুর। ছাত্রলীগের প্যানেল থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন গোলাম রব্বানী। সভাপতি ও সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি পদগুলোতেও ছাত্রলীগের প্রার্থীরা বিজয়ী হন।

বিজয়ী হলেও ভিপি নুর ও সমাজসেবা সম্পাদক আখতার দায়িত্ব নেবেন কি না এ নিয়ে ধোঁয়াশা ছিল। নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে সেদিন দুপুরে ভোট বর্জন করে ছাত্রলীগ ছাড়া অন্য সব প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। তারা পুনর্নির্বাচনের দাবি করে আসছেন।

বিজয়ী ভিপি নুরুল হক নুরও বিভিন্ন সময় পুনর্নির্বাচনের দাবি করেছেন। আবার কখনো কখনো বলেছেন তিনি দায়িত্ব নেবেন। 

গত ১৬ মার্চ নুরসহ ডাকসু ও হল সংসদের নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে গিয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর তিনি ভিপির দায়িত্ব নিচ্ছেন বলে জানা গেছে। কিন্তু পরদিন সংবাদ সম্মেলন করে নুরুল হক নুর ডাকসুর সব পদে আবার নির্বাচন দাবি করেন।

অবশেষে আজ সব জল্পনা-কল্পনার অবসান ঘটল। ডাকসুর ভিপির দায়িত্ব নিচ্ছেন বলে ঘোষণা দিলেন নুরুল হক।

 (ঢাকাটাইমস/২২মার্চ/মোআ)

 

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :