বস্তি দখল নিতে আসা প্রভাবশালীদের তাড়াল বাসিন্দারা

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০১৯, ১৯:৫৬

টঙ্গীতে বস্তি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ বস্তিবাসীরা। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে একটি প্রভাবশালী মহল স্থানীয় বেঙ্গল মাঠ বস্তিটি তাদের কেনা দাবি করে দখল করতে গেলে বস্তিবাসীরা তাদের ধাওয়া দিয়ে বিতাড়ন করেছে।

জানা যায়, স্বাধীনতার আগে থেকে বেঙ্গল মাঠ বস্তিতে দেশের নদীভাঙা ও ভিটাহারা কয়েক হাজার মানুষ বসবাস করে আসছে। গত কয়েক মাস ধরে একটি প্রভাবশালী মহল বস্তিটি তাদের কেনা সম্পত্তি বলে দাবি করে উচ্ছেদের পাঁয়তারা চালাচ্ছে। 

আজ শুক্রবার বস্তিটি দখল করতে গেলে বিক্ষুব্ধ বস্তিবাসীরা লাঠি ও বাঁশি নিয়ে তাদের ধাওয়া করলে প্রভাবশালী পক্ষটি পিছু হটতে বাধ্য হয়। এ সময় উপস্থিত ছিলেন থানা তৃণমূল জনসংগঠনের সহসভাপতি তাজুল ইসলাম শেখ কাজল, মহল্লা কমিটির সভাপতি কাবিল কাজী, আব্দুর রশিদ, আবু সাঈদ, সাজেন, সাহিদ, সোহেল, সাহিদা বেগম, তানিয়া বেগম, পারভীন আক্তার প্রমুখ।

বস্তির প্রবীণ বাসিন্দারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গাজীপুর-২ আসনের সংসদ সদস্য, ‘যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বস্তিবাসীদের পুনর্বাসন ছাড়া উচ্ছেদ না করার নির্দেশ দিয়েছেন প্রশাসনকে। তার পরও প্রভাবশালী মহলটি আমাদের উচ্ছেদের পাঁয়তার চালাচ্ছে।’ 

(ঢাকাটাইমস/২২মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :