কামাল-ফখরুল ছাড়াই ঐক্যফ্রন্টের কর্মসূচি ঘোষণা

প্রকাশ | ২২ মার্চ ২০১৯, ২২:১৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নতুন নির্বাচনের দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট অটল রয়েছে জানিয়ে সরকারবিরোধী জোটটি আগামী ৩০ মার্চ থেকে বিভিন্ন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। তবে ঐক্যফ্রন্টের যে বৈঠকে এই কর্মসূচি সিদ্ধান্ত হয় তাতে উপস্থিত ছিলেন না ঐক্যফ্রন্টের আহ্বায়ক গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ও মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার বিকালে রাজধানীর পুরানা পল্টনের জামান টাওয়ারে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত জোটের শীর্ষস্থানীয় নেতাদের বৈঠকে নেওয়া কর্মসূচির মধ্যে রয়েছে মানববন্ধন, সমাবেশ ইত্যাদি।

বৈঠক শেষে ঐক্যফ্রন্টের শরিকদল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সাংবাদিকদের কাছে তাদের কর্মসূচি তুলে ধরেন। এ সময় তিনি বলেন, ‘দেশের মানুষ ভোটের প্রতি শ্রদ্ধা হারিয়ে ফেলছে। এই নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের দাবিতে আমরা অটল আছি। ’

নিরাপদ সড়কের দাবি, গ্যাসের মূল্য বৃদ্ধির উদ্যোগ, উপজেলা ও ডাকসু নির্বাচনে অব্যবস্থাপনা এবং সামগ্রিকভাবে নির্বাচন ছিনতাই করা, দেশে অর্থনৈতিক বৈষম্যের প্রতিবাদে কর্মসূচি পালন করা হবে বলে জানান মান্না। ৩০ মার্চ বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন; ৩১ মার্চ বেলা তিনটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভা এবং এপ্রিল মাসজুড়ে বিভাগীয় শহরে কর্মী-সমাবেশ ও গণশুনানির মতো কর্মসূচি পালন করা হবে। বিভাগীয় কর্মসূচির পর জেলা পর্যায়েও একই কর্মসূচি পালিত হবে।

এ ছাড়া এক সপ্তাহের মধ্যে গত ২২ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত গণশুনানির ওপর এক প্রতিবেদন প্রকাশ করার কথাও ভাবছে জাতীয় ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্টের শরিক জেএসডির সভাপতি আ স ম রব বৈঠকে সভাপতিত্ব করেন। তিনি সাংবাদিকদের বলেন, সরকার স্বীকার করেছে নিরাপদ সড়কের নিশ্চয়তা দিতে তারা ব্যর্থ হয়েছে। জাতীয় নির্বাচনের পর উপজেলা নির্বাচনেও ভোট ডাকাতি হয়েছে। কোথাও কোথাও ভোটারও ছিল না। রাঙামাটিসহ বিভিন্ন এলাকায় অনেক প্রাণহানি ঘটেছে। অনেকে গুম হয়ে যাচ্ছে কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উদ্ধার করতে পারছে না।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন গণফোরাম থেকে মোস্তফা মোহসীন মন্টু, সুব্রত চৌধুরী, বিএনপির আব্দুল মঈন খান, কৃষক শ্রমিক জনতা লীগের ইকবাল সিদ্দিকী প্রমুখ।

(ঢাকাটাইমস/২২মার্চ/মোআ)