সুবর্ণচর ধর্ষণ: সেই রুহুল আমিনের জামিন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০১৯, ১৩:৪৩ | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ১১:৪৫
আসামি রুহুল আমিন

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় স্বামী-সন্তানকে বেঁধে রেখে এক নারীকে মারধর ও ধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত রুহুল আমিনকে দেয়া জামিন আদেশ প্রত্যাহার করেছে হাইকোর্ট।

আলোচিত এই আসামির জামিন স্থগিত চেয়ে করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ শনিবার এ আদেশ দেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায় জানান, শনিবার বেলা ১১টার দিকে বিচারপতিরা তাদের চেম্বারে বসে সেখানে রাষ্ট্রপক্ষের ও আসামিপক্ষের আইনজীবীদের ডেকে নেন। চেম্বারে বসেই তারা পূর্বে আদেশের বিষয়ে ফের আদেশ দেন।

গত ১৮ মার্চ বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ রুহুল আমিনকে জামিন দেন। বিষয়টি ব্যাপকভাবে আলোচনায় এলে তার জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়।

রুহুল আমিন সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও চর জুবলি ইউনিয়নের সাবেক ইউপি মেম্বার ছিলেন। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনের রাতে তিনি দলবেঁধে ওই নারীকে ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। ধানের শীষ প্রতীকে ভোট দেন বলে গৃহবধূর ওপর নির্যাতন হয় বলেও অভিযোগে উঠে আসে।

ঘটনাটি ব্যাপক আলোচনায় আসার রুহুল আমিনকে দল থেকে বহিষ্কার করে আওয়ামী লীগ। ধর্ষণের মামলায় ৪ জানুয়ারি পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। ম্যাজিস্ট্রেট আদালত এবং নোয়াখালীর জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন নাকচ হয়ে যাওয়ার পর আসামিপক্ষ উচ্চ আদালতের দ্বারস্থ হয়।

(ঢাকাটাইমস/২৩মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :